banglanewspaper

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের (এবিটি) একজন সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)। গ্রেফতারকৃতের নাম- মো. আফজাল হোসেন (২৫)।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (২৬ জানুয়ারি) রাতে চাঁদপুর জেলার কচুয়ার মাসনীগাছা বাজার এলাকায় অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়। 

বুধবার (২৭ জানুয়ারি) দুপুরে এটিইউর সহকারী পুলিশ সুপার (লিগ্যাল অ্যান্ড মিডিয়া) ওয়াহিদা পারভীন বিষয়টি নিশ্চিত করেছেন।

তার কাছ থেকে উগ্রবাদী প্রচার প্রচারণায় ব্যবহৃত একটি অ্যান্ড্রয়েড মোবাইল সেট জব্দ করা হয়েছে। 

তিনি জানান, গ্রেফতার আফজাল হোসেন নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য। দেশ থেকে ইসলামবিরোধী কাজ দূর করে যেকোনও মূল্যে কথিত ইসলামি খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্যে ফেসবুকসহ বিভিন্ন অনলাইন যোগাযোগমাধ্যমে উগ্রবাদী মতবাদের প্রচার প্রচারণা চালাতো। 

এছাড়া আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান শাইখ মুফতি জসীম উদ্দিন রাহমানীর জিহাদ বিষয়ক লেকচারের ভিডিও প্রচার করত এবং খিলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে প্রস্তুতি গ্রহণ করছিল।

সহকারী পুলিশ সুপার ওয়াহিদা পারভীন আরও বলেন, নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠনের সদস্য পদ গ্রহণ, নিষিদ্ধ সত্তা সমর্থন, অপরাধ সংঘটনের ষড়ন্ত্র, অপরাধ সংঘটনের প্রচেষ্টা, বাংলাদেশ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস, ভীতি ও জননিরাপত্তা বিপন্ন করার মাধ্যমে সরকার উৎখাত করে কথিত ইসলামি খিলাফত প্রতিষ্ঠার ষড়যন্ত্র করছিল।

গ্রেফতারকৃতের বিরুদ্ধে কচুয়া থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা রুজু হয়েছে।

ট্যাগ: bdnewshour24