banglanewspaper

নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য বিএনপি সরকারের ওপর দোষ চাপিয়ে যাচ্ছে অভিযোগ করে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, এতে তারা লাভবান হচ্ছে না। 

রোববার (৩১ জানুয়ারি) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

স্থানীয় সরকার নির্বাচনে যারা পরাজিত হয়েছেন, তারা নির্বাচনে কারচুপি হয়েছে বলে অভিযোগ করেছেন। বিষয়টি আপনি কীভাবে দেখছেন- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, ‘এসব অভিযোগ বিএনপির পক্ষ থেকে প্রতিনিয়ত দেওয়া হয়। বাংলাদেশে এখন যে স্থানীয় নির্বাচন হচ্ছে এবং আগেও হয়েছে, ছোটখাট কিছু ঘটনা সবসময়ই ঘটেছে।’

আপনি যদি এক্ষেত্রে পার্শ্ববর্তী দেশের সঙ্গে তুলনা করেন, আগের নির্বাচনগুলোর সঙ্গে তুলনা করেন; তাহলে দেখতে পাবেন এই নির্বাচন সেই নির্বাচনগুলোর চেয়ে ভালো হয়েছে। তবে বিচ্ছিন্ন ঘটনাগুলো আমাদের কাম্য নয়। এগুলো ছাড়া যেন ভবিষ্যতে নির্বাচন অনুষ্ঠিত হয়, সে লক্ষ্যে সবার কাজ করা প্রয়োজন, বলেন হাছান মাহমুদ।

বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দল যেসব অভিযোগ করেছে, সেগুলো গতানুগতিক অভিযোগ বলেও মনে করেন আওয়ামী লীগের এ নেতা।  

তিনি বলেন, বিএনপিকে আসলে ভাবতে হবে, চিন্তা করতে হবে, নিজেদের ব্যর্থতা ঢাকার জন্য সরকারের ওপর দোষারোপ করে নিজেদের ব্যর্থতা ঢাকবে, নাকি নিজেদের ব্যর্থতা থেকে মুক্ত করার জন্য দল নিয়ে নতুনভাবে চিন্তাভাবনা করে পরিকল্পনা নিয়ে এগোবে? আমি মনে করি নিজেদের ব্যর্থতা ক্রমাগতভাবে সরকারের ওপর দোষ চাপিয়ে বিএনপি লাভবান হচ্ছে না, বরং সত্য থেকে দূরে সরে যাচ্ছে।

গত ২৭ জানুয়ারি চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচনের ভোটগ্রহণ হয়। তাতে বিএনপির প্রার্থী শাহাদাত হোসেনকে প্রায় তিন লাখ ভোটের ব্যবধানে হারিয়ে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের এম রেজাউল করিম চৌধুরী।

নৌকার প্রার্থী রেজাউল পেয়েছেন তিন লাখ ৬৯ হাজার ২৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির মেয়র প্রার্থী শাহাদাত হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ৫২ হাজার ৪৮৯ ভোট।

নির্বাচন কমিশনের দেওয়া তথ্যানুযায়ী, এবারের নির্বাচনে ভোটার সংখ্যা ছিল ১৯ লাখ ৩৮ হাজার ৭০৬ জন। ভোট দিয়েছেন চার লাখ ৩৬ হাজার ৫৪৩ জন। ভোটের হার ২২ দশমিক ৫২ শতাংশ। এক হাজার ৫৩ ভোট বাতিল হয়েছে।

ট্যাগ: bdnewshour24