banglanewspaper

ওপার বাংলার গুণী অভিনেতা ঋত্বিক চক্রবর্তীর বিপরীতে ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ চলচ্চিত্রে অভিনয় করে দেশের গন্ডি পেরিয়ে ব্যাপক আলোচনায় আসেন ঢাকাই অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। এছাড়াও ‘নন্দিত নরকে’, ‘অনিল বাগচীর একদিন’, ‘জীবনঢুলী’, ‘রাবেয়া’, ‘মায়া: দ্য লস্ট মাদার’ ছবিতে তার দুর্দান্ত অভিনয় দেশি দর্শকদের হৃদয় কেড়েছে। তবে রুপালি পর্দায় ধরা দেয়া এ অভিনেত্রীর ক্যারিয়ারের শুরুটা টিভি নাটক দিয়ে। 

সম্প্রতি বর্তমান ব্যস্ততা, প্রেম, বিয়ে ও আগামীর পরিকল্পনাসহ নানা বিষয়ে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন এই অভিনেত্রী। 

দেশের শীর্ষস্থানীয় একটি ইংরেজি দৈনিককে দেয়া সাক্ষাৎকারে জ্যোতিকা জ্যোতিকে প্রেম ও বিয়ে নিয়ে প্রশ্ন করা হয়েছিল। 

প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রেম করতে ইচ্ছে করে। কিন্তু তেমন মনের মতো মানুষের দেখা মেলে না। দেখা যায়, যাকে পছন্দ হয়েছে সে অন্য কোথাও বাঁধা পড়ে আছে। দু’পক্ষ থেকে এক না হলে কীভাবে প্রেম হবে? এখনও কারও সঙ্গে প্রেম নেই। তবে আমি সবসময়ই চাইতাম, আমার জীবনে একটা গভীর প্রেম আসুক।’

একটা সময় বিভিন্ন বিষয়ে সরব থাকার পাশাপাশি প্রতিবাদও করতেন। কিন্তু ইদানিং সেটা কম দেখা যাচ্ছে। এ বিষয়ে জানতে চাইলে জ্যোতিকা বলেন, ‘অন্যায় দেখলেই প্রতিবাদ করি। সামাজিক মাধ্যমে লিখি। প্রতিবাদ বন্ধ হয়নি। প্রতিবাদের ভাষা হয়তো বদলেছে। আমি চুপ নই।’

নিজের প্রযোজনা সংস্থার কাজ নিয়ে এখন ব্যস্ত সময় পার করছেন এ অভিনেত্রী। সিনেমার বাইরেও আর কিছু ভাবছেন না। অনেক বছর নাটকে কাজ করলেও এখন বড় পর্দাতেই ব্যস্ত হতে চান তিনি। 

সবশেষ সরকারি অনুদানপ্রাপ্ত মুক্তিযুদ্ধভিত্তিক নুরুল আলম আতিকের ‘লাল মোরগের ঝুঁটি’ ছবিতে কাজ করেছেন। সেই ছবিতে দীপালি সাহা চরিত্রে দেখা যাবে তাকে। 

এছাড়া করোনা মহামারির সময়ে একটি সরকারি বিজ্ঞাপনের মডেল হন জ্যোতিকা জ্যোতি। কৃষিপণ্য নিয়ে তার নতুন ব্যবসায়িক কার্যক্রমও চলছে। সেখানেও সময় দিচ্ছেন নায়িকা।

ট্যাগ: bdnewshour24