banglanewspaper

রাজধানীর কারওয়ান বাজারের হাসিনা মার্কেটে লাগা আগুন নিয়ন্ত্রণে নিয়েছে ফায়ার সার্ভিস। প্রায় এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসটির ১১টি ইউনিট। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। তবে আগুনে ৪০ থেকে ৪৫টি দোকান পুড়েছে বলে জানা যায়।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) দিনগত রাত ৯টা ১০ মিনিটে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণের বিষয়টি নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডিউটি অফিসার মাহফুজ রিবেন।

তিনি বলেন, শনিবার রাত ৯টা ৮ মিনিটে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের তেজগাঁও, মোহাম্মদপুর ও সিদ্দিক বাজার ফায়ার স্টেশন থেকে ১১টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে এনেছে। প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) লেফটেন্যান্ট কর্নেল জিল্লুর রহমান বলেন, সদর দফতরে আমাদের কাছে আগুন লাগার খবর আসে ৯টা ৮ মিনিটে। ১০টার সময় আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে চলে আসে। আগুন সম্পূর্ণ নির্বাপনে এখনও কাজ চলছে। এখন পর্যন্ত আমরা কোনো নিহত বা আহত হওয়ার সংবাদ পাইনি।

তিনি আরো বলেন, মার্কেটের দোকানপাট বাঁশ, কাঠ বা টেম্পোরারি সরঞ্জাম দিয়ে তৈরি। এ ধরনের মার্কেটে আগুন লাগলে দ্রুত ছড়িয়ে পড়ে। এতে ৪০ থেকে ৪৫টি দোকান পুড়েছে। এ ঘটনা খতিয়ে দেখতে আমরা একটা তদন্ত কমিটিও গঠন করব।

ট্যাগ: bdnewshour24