banglanewspaper

‘শঙ্খচিল’ ছবিতে অভিনয় করে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেছিলেন অভিনেত্রী কুসুম সিকদার। তবে অভিনেত্রী নিজের অভিনয়ের আঙিনার বাইরে নিজেকে লেখক পরিচয় দিতেই বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। 

লেখালেখির অভ্যেসটাও সেই ছোটবেলা থেকেই। এর আগে ‘নীল ক্যাফের কবি’ নামে তার একটি কবিতার বই প্রকাশ হয়েছিল। সেই বইটি তাকে সিটি আনন্দ আলো পুরস্কার এনে দিয়েছিল। 

এবার সেই কুমুম সিদকার নিয়ে আসছেন নতুন বই। এটি গল্প গ্রন্থ। আসছে একুশে বইমেলাকে সামনে রেখে ‘অজাগতিক ছায়া’ নামে তার লেখা গল্পের বই প্রকাশ হচ্ছে। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ, বইটি প্রকাশ করছে তাম্রলিপি প্রকাশনী। 

নায়িকা থেকে কবি, কবি থেকে গল্পকার হয়ে উঠা প্রসঙ্গে কুমুস সিকদার বলেন, ‘এর আগে আমার কবিতার বই প্রকাশ হয়েছে। অনেক দিন ধরেই গল্প লেখার চেষ্টা করছি। এর আগে আমার একটি বড় গল্প দৈনিক ডেইলি স্টার পত্রিকার ঈদ সংখ্যায় ছাপা হয়। গেল বছর আরও একটি গল্প ছাপা হয় বাংলা ট্রিবিউলের ঈদ সংখ্যায়। এবার তাই সাহস করে বইমেলায় গল্পের বই প্রকাশের উদ্যোগ নিয়েছি।’

কুসুম সিকদারের ক্যারিয়ার শুরু একজন শিল্পী হিসেবে। ২০০২ সালে লাক্স-আনন্দধারা ফটোজেনিক প্রতিযোগিতায় বিজয়ী হন। পরবর্তীতে নাম লেখান টেলিভিশন নাটকে। তার অভিনীত প্রথম চলচ্চিত্র ‘গহীনে শব্দ’ মুক্তি পায় ২০১০ সালে।

ট্যাগ: bdnewshour24