banglanewspaper

এপার-ওপার বাংলার নন্দিত অভিনেত্রী জয়া আহসান কথাসাহিত্যিক আহমদ ছফা’র উপন্যাস অবলম্বনে নতুন একটি ছবিতে অভিনয় করছেন। দেশের প্রথম এই থ্রিডি ছবির নাম ‘অলাতচক্র’। আগামী ১৯ মার্চ ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছবিটির প্রথম পোস্টার ও টিজার প্রকাশ হয়েছে। যেখানে ছবির অন্যতম প্রধান চরিত্র জয়া আহসানকে ক্যান্সার আক্রান্ত রোগীর চরিত্রে দেখা গেছে। 

এ বিষয়ে ছবিটির নির্মাতা হাবিবুর রহমান জানিয়েছেন, মহান মুক্তিযুদ্ধের ৫০ বছরপূর্তি উপলক্ষে আগামী ১৯ মার্চ সিনেমাটি মুক্তি পাবে। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টারসহ নানা প্রচারণা চলছে। তৈরি করা হয়েছে ফেসবুক প্রোফাইল স্টিকারও।

মুক্তিযুদ্ধকালীন কলকাতায় শরণার্থী হিসেবে আশ্রিত বাংলাদেশি লেখক দানিয়েল ও ক্যান্সার আক্রান্ত প্রগতিশীল নারী তায়েবার মধ্যকার অস্ফুট ভালোবাসা, মানসিক টানাপোড়েন ও মুক্তিযুদ্ধ নিয়ে ভিন্ন ভিন্ন গোষ্ঠীর দৃষ্টিভঙ্গি ছবিটিতে চিত্রায়িত হয়েছে। এতে দানিয়েল চরিত্রে আহমেদ রুবেল ও তায়েবা চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। 

রুবেল-জয়া ছাড়াও ‘অলাতচক্র’ ছবিতে আরও অভিনয় করছেন মামুনুর রশীদ, আজাদ আবুল কালাম, শিল্পী সরকার অপু, শফিউল আলম বাবু, নুসরাত জাহান জেরী, সৈয়দ মোশারফ প্রমুখ। 

ট্যাগ: bdnewshour24