banglanewspaper

সঠিক সময়ে সঠিক খাদ্য গ্রহণে শরীরের স্বাস্থ্য ঠিক থাকে। সাম্প্রতিককালে ওজন কমানোর অজুহাতে অনেকেই খাবারে বেশ অনিয়ম করে। যার মারাত্মক প্রভাব ফেলে দাম্পত্য জীবনে। বৈবাহিক সম্পর্ক ঠিক রাখতে মানসিক শান্তি ও মনে মিলের পাশাপাশি যৌন চাহিদা যথাযথ পূর্ণ করা দরকার। আর এমন কিছু পুষ্টিকর খাবার আছে যা শরীরকে চাঙ্গা করার পাশাপাশি যৌনশক্তি বাড়িয়ে দেয়। আজ তালিকায় থাকছে এমন পাঁচটি খাবারের কথা।

৥ কুমড়ার বীজ: শরীরের চাহিদা বাড়াতে জুড়ি মেলা ভার কুমড়ার বীজ। কুমড়ার বীজে রয়েছে ওমেগা থ্রি, ফ্যাটি অ্যাসিড, জিংক। যা আপনার যৌন চাহিদার পাশাপাশি শক্তিও অনেকাংশে বাড়িয়ে দিবে।

৥ রসুন: শরীরে রক্তচলাচল বৃদ্ধি করে রসুন। নারী পুরুষউভয়েরই রসুন খাওয়া প্রয়োজন। রসুন যৌন উদ্দীপনা বাড়ায় এবং জননাঙ্গকে পূর্ণ সক্রিয় রাখতে সাহায্য করে। পুরুষের যৌনতাবর্ধক বলেই প্রাচীনকাল থেকেই সুপরিচিত রসুন। তাই যৌনশক্তি বাড়াতে রসুন খেতে পারেন নিয়ম অনুযায়ী।

৥ আপেল: পুরুষদের প্রত্যেহ একটি করে আপেল খাওয়া উচিত। এন্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ  এই ফল জননাঙ্গে রক্ত সরবরাহ বাড়ায়। যা আপনার দাম্পত্য জীবনের ক্ষেত্রে অনেক সাহায্য করে।   

৥ ক্যাপসিকাম: ভিটামিন সি ও অ্যান্টি-অক্সিডেন্টে পরিপূর্ণ ক্যাপসিকাম সারাবছরই প্রায় পাওয়া যায়। যৌন সম্পর্ক বৃদ্ধিতে দারুণ কাজ করে এই ক্যাপসিকাম।

৥ কলা: কলা পুষ্টি বাড়ায় শুধু তাই নয়, যৌন ইচ্ছা তীব্র করে। এতের প্রচুর পরিমাণে রয়েছে পটাশিয়াম। যা যৌন মিলনে শক্তি যোগায়। 

ট্যাগ: bdnewshour24