banglanewspaper

২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষা পেছানোর নির্দেশনা চেয়ে করা রিট আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। ফলে পূর্বনির্ধারিত তারিখ অর্থাৎ ২ এপ্রিলেই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আবেদন উত্থাপিত হয়নি মর্মে আদালত রিট আবেদনটি খারিজ করে দিয়েছেন।

বুধবার (২৪ মার্চ) বিচারপতি খসরুজ্জমান ও বিচারপতি মাহমুদ হাসানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চে এই আদেশ দেয়া হয়। আর রিট আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মুনতাসির মাহমুদ রহমান।    

রিটকারী মুনতাসির মাহমুদ সাংবাদিকদের জানান, ২১ মার্চ হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি করা হয়। কোভিড-১৯ এ ক্রমবর্ধমান আক্রান্তের সংখ্যা বিবেচনা করে পরীক্ষা পেছানোর দাবিতে রিট করা হয়। 

মেডিকেল ভর্তিচ্ছু এক শিক্ষার্থী তাইমুর খান বাপ্পির পক্ষে আইনজীবী মুনতাসির মাহমুদ রহমা+ এই রিটটি করেন। রিট আবেদনে শিক্ষা মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব, স্বাস্থ্য অধিদফতরসহ সংশ্লিষ্টদের বিবাদী করা হয়।

এদিকে হাইকোর্টের রিট খারিজের সূত্র ধরে আগামী ২ এপ্রিল এমবিবিএস ভর্তি পরীক্ষার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেছেন স্বস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, মেডিকেল ভর্তি পরীক্ষা নিয়ে সবাই একমত হয়েছেন। স্বাস্থ্যবিধি মেনে আগামী ২ এপ্রিলই পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

ট্যাগ: bdnewshour24