banglanewspaper

গেল বছর চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচটার কথা অনেকেরই হয়তো মনে গিঁথে আছে। সেবার এই পিএসজিকে হারিয়েই ষষ্ঠবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ শিরোপা ঘরে তুলেছিল বায়ার্ন মিউনিখ। আর ক্লাবকে চ্যাম্পিয়ন করার পথে সবচেয়ে বড় ভূমিকা রেখেছিলেন পোলিশ তারকা লেভানদোভস্কি। এ মৌসুমেও জার্মান জায়ান্টরা অপ্রতিরোধ্য গতিতেই ছুটছে। কিন্তু কঠিন সময়ে এসে বড় দুঃসংবাদ পেলো ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। হাঁটুর চোটের কারণে ৪ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গেলেন বায়ার্নের প্রাণভোমরা লেভানদোভস্কি।

ফলে আগামী ৭ এপ্রিল চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনালে পিএসজির বিপক্ষে দলের সেরা তারকাকে পাচ্ছে না বায়ার্ন। 

গেল রবিবার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে অ্যান্ডোরাকে হারায় পোল্যান্ড। সেই ম্যাচের দ্বিতীয়ার্ধে হাঁটুতে চোট পেয়ে মাঠ ছাড়েন লেভানদোভস্কি। মাঠ ছাড়ার আগে দলের পক্ষে জোড়া করেন এই পোলিশ তারকা।

পোলাল্ড ফুটবল ফেডারেশনের পক্ষ থেকে প্রথমে বলা হয়েছিল, ১০ দিনের মধ্যেই মাঠে ফিরতে পারবেন লেভানদোভস্কি। 

তবে স্ক্যান করার পর গতকাল মঙ্গলবার (৩০ মার্চ) বায়ার্ন মিউনিখের পক্ষ থেকে জানানো হয়, ১০ দিন নয়, সেরে উঠতে আরও বেশি সময় লাগতে পারে লেভানদোভস্কির। ফলে স্বাভাবিকভাবেই এই স্ট্রাইকারকে শেষ আটের ম্যাচে পাচ্ছে না বায়ার্ন।

৭ এপ্রিল পিএসজির বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের প্রথম লেগের আগেই ৩ এপ্রিল বুন্দেসলিগায় আরবি লাইফজিগের বিপক্ষেও মাঠে নামতে পারবেন না লেভানদোভস্কি।

গেল বছর নেইমার-এমবাপ্পেদের কাঁদিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ষষ্ঠ শিরোপা ঘরে তুলেছিল বায়ার্ন মিউনিখ।

ট্যাগ: bdnewshour24