banglanewspaper

গণপরিবহনের তীব্র সংকট কমাতে আজ বুধবার (৭ এপ্রিল) থেকে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশনের (বিআরটিসি) আরও ৬৫টি দোতলা বাস চলবে ঢাকায়।

মঙ্গলবার (৬ এপ্রিল) সন্ধ্যায় বিআরটিসির চেয়ারম্যান মো. তাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গণপরিবহনের সংকট কমাতে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন সব মিলিয়ে আরও ৬৫টি দোতলা বাস নামিয়েছিল রাজধানীতে।

সরকারের নতুন সিদ্ধান্ত অনুযায়ী বুধবার থেকে আবার ঢাকাসহ দেশের সব সিটি করপোরেশন এলাকায় সকাল-সন্ধ্যা গণপরিবহন সেবা চালু থাকবে। এ দিন সকাল থেকে বিআরটিসি অন্যান্য বাসের সঙ্গে রাজধানীতে নামানো বাড়তি ৬৫টি বাসও চলাচল করবে।

বিআরটিসির চেয়ারম্যান বলেন, যাত্রীদের ভোগান্তি ওই ৬৫টি বাস ছাড়াও যাত্রীসেবা দেবে বিআরটিসির অন্যান্য বাস। স্বাস্থ্যবিধি যাতে রক্ষা হয় সেজন্য তদারকি বাড়ানো হবে।

দেশে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকারের ১৮ দফা নির্দেশনা এসেছে। এরমধ্যে একটি হলো গণপরিবহনে ৫০ শতাংশ যাত্রী পরিবহন করতে হবে। নতুন নির্দেশনায় জরুরি সেবার প্রতিষ্ঠান ছাড়া বাকি সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে ৫০ শতাংশ লোকবল নিয়ে কাজ করতে বলা হয়েছে। এটা বাস্তবায়নে বিভিন্ন মন্ত্রণালয় ব্যবস্থা নিচ্ছে। কিন্তু নিদেশনার শতভাগ বাস্তবায়ন হয়নি। এ কারণে রাস্তায় যাত্রীর চাপ সামাল দিতে দরকার আরও বাস।

ট্যাগ: bdnewshour24