banglanewspaper

দিলীপ ঘোষের পরে দেবলীনা কুমারের নিশানায় নরেন্দ্র মোদি। ভারতের বজবজের এক জনসভায় দেবাশিস কুমারের হয়ে ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রীকে এক হাত নিলেন অভিনেত্রী।

জনসভায় তিনি বলেন, “লম্বা দাড়ি-গোঁফ রেখে রবীন্দ্রনাথ ঠাকুর সাজার চেষ্টা করছেন নরেন্দ্র মোদি। তিনি ভুলে গেছেন, বাঙালি এত বোকা নয় যে সাদা লম্বা দাড়ি-গোঁফ দেখলেই যাকে তাকে বিশ্বকবি বলে ভুল করবে”।

অভিনেত্রী জানান, ভোট থেকেই বাবা দেবাশিস কুমারের নির্বাচনী প্রচারের ছায়াসঙ্গী তিনি। এবার বিধানসভা নির্বাচন। তাই আরও বেশি প্রচার। আরও বেশিক্ষণ দেবাশিস কুমারের হয়ে কথা বলা।

চুল-দাড়ির পাশাপাশি মোদির গেরুয়া পোশাকের প্রতিও কটাক্ষ করেছেন তিনি। দেবলীনার দাবি, ‘বহু বাঙালির মধ্যে ২ কৃতী পুরুষ, বিশ্বকবি আর স্বামী বিবেকানন্দ’।

তিনি বলেন, “গেরুয়া পোশাক পরে একই সঙ্গে প্রধানমন্ত্রী নিজেকে স্বামী বিবেকানন্দ প্রতিপন্ন করারও চেষ্টা করছেন। কত বড় ভুল তিনি করছেন, খুব শিগগিরিই সেটা বুঝতে পারবেন।” মোদিকে কটাক্ষের পাশাপাশি বাবার হয়েও মুখ খোলেন তিনি। বলেন, “২৫ বছরের বিধায়ক প্রসঙ্গে নতুন করে বলার কিছুই নেই। দেবাশিস কুমারের কাজ তার নিজের পরিচয়। তিনি আরও একবার প্রার্থী হিসেবে আপনাদের সামনে।”

“আশা করি, আপনাদের ভালোবাসা থেকে বঞ্চিত হবেন না।” মোদী সম্বন্ধে তার সাবধানবাণী, “৭ বছর প্রধানমন্ত্রী থেকেও ভারত গড়তে পারেননি! তিনি সোনার বাংলা গড়বেন?” দেবলীনার আশঙ্কা, “সোনার বাংলা থেকে সোনাটুকু নিয়ে দিল্লি ফিরে যান এই গুজরাট ব্যবসায়ী।”

ট্যাগ: bdnewshour24