banglanewspaper

গত তিন দিন আগেই বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার পরিচর্যায় নিযুক্ত গৃহপরিচারিকা ফাতেমার করোনা শনাক্ত হয়। এরপর শনিবার (১০ এপ্রিল) দুই দফায় খালেদা জিয়ার নমুনা সংগ্রহ করা হয়।

শনিবার রাতে সংগ্রহ করা নমুনায় তার করোনা ‘পজিটিভ’ আসে। বর্তমানে ফিরোজা ভবনের ৯ জন করোনা আক্রান্ত বলেও জানিয়েছেন চেয়ারপারসনের ব্যক্তিগত চিকিৎসক ও তার ভাগ্নে ডা. মামুন। 

রবিবার (১০ এপ্রিল) খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায় সাবেক এ প্রধানমন্ত্রীকে দেখে এসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

মানুন জানান, খালেদা জিয়ার কোনো উপসর্গ নেই। কিন্তু তার গৃহকর্মী ফাতেমাসহ ৯ জন করোনা আক্রান্ত হওয়ায় তারও পরীক্ষা করা হয়। ব্যক্তিগত নিরাপত্তা জনিত কারণে প্রথমদিকে তার করোনা আক্রান্তের বিষয়টি গোপন রাখা হয়েছিল।

তিনি আরও জানান, খালেদা জিয়ার কোনো উপসর্গ না থাকলেও পরবর্তী সময়ে কিছু ঘটলে তার চিকিৎসার জন্য রাজধানীর একটি হাসপাতালে কেবিন বুকিং করে রাখা হয়েছে।

উল্লেখ্য, ২ বছর ১ মাস ১৯ দিন বন্দিদশায় থাকার পর ২০২০ সালের ২৫ মার্চ বিকেলে ৬ মাসের অন্তর্বর্তীকালীন মুক্তি পেয়ে গুলশানের বাসা ‘ফিরোজা’য় যান খালেদা জিয়া। গেল বছরের ২৪ সেপ্টেম্বর মুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই শর্ত অপরিবর্তিত রেখে সরকার খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ৬ মাস বৃদ্ধি করে সরকার। ২৪ মার্চ বর্ধিত মেয়াদ শেষ হওয়ার আগেই আরও ৬ মাস মুক্তির মেয়াদ বাড়ানো হয়।

শর্তসাপেক্ষে পাওয়া মুক্তি নিয়ে গত এক বছরেরও বেশি সময় ধরে গুলশানের বাসা ‘ফিরোজা’য় থেকে চিকিৎসাধীন নিচ্ছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

ট্যাগ: bdnewshour24