banglanewspaper

ঢাকাই চলচ্চিত্রের মিয়া ভাইখ্যাত অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন পাঠান ফারুক। সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে গত ২১ মার্চ থেকে আইসিইউতে তিনি। সেখানে ডাক্তার লির অধীনে চিকিৎসা চলছে এ অভিনেতার।

বর্তমানে চিকিৎসকের ডাকে সাড়া দিচ্ছেন বরেণ্য এ চলচ্চিত্র অভিনেতা। ধীরে ধীরে কেটে যাচ্ছে তার অচেতন অবস্থাও। শনিবার (১০ এপ্রিল) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন ফারুকের ছেলে রওশন হোসেন পাঠান।

এ প্রসঙ্গে তিনি গণমাধ্যমকে বলেন, “আব্বুর শারীরিক অবস্থা উন্নতির দিকে। তিনি এখন নড়াচড়াও করছেন। ধীরে হলেও তার উন্নতি হচ্ছে।”

এরআগে গত ৮ এপ্রিল সন্ধ্যায় এ অভিনেতার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে। কে বা কারা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয় এ ভুয়া খবরটি তা জানা যায়নি। 

ফারুকের মৃত্যুর খবর নিয়ে গুজব না ছড়ানোর অনুরোধ জানিয়েছে তার পরিবার।

ফারুকের ছেলে রোশান হোসেন পাঠান বলেন, “বুধবার থেকে উনার শারীরিক অবস্থা একটু ভালো। আমরা ডাকলে সাড়া দিচ্ছেন, হাত নাড়ানোর চেষ্টা করছেন।”

গত ১৫ মার্চ খিচুনি হওয়ার পর ফারুকের মস্তিষ্কের একটি সিজার করা হয়েছিল। এতে তার নড়াচড়া এবং কথা বলা সীমিত হয়ে পড়েছিল। এরপর আইসিইউতে পাঠানো হয়। ১৮ মার্চ অবস্থার উন্নতি হলে কেবিনে পাঠানো হয়।

২১ মার্চ অচেতন হয়ে পড়লে আবারও আইসিইউতে নেওয়া হয় এ অভিনেতাকে। দীর্ঘদিন ধরে শারীরিক বিভিন্ন জটিলতায় ভুগছেন ফারুক। সবশেষ তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। নিয়মিত চেকআপের জন্য ৪ মার্চ সিঙ্গাপুর গিয়েছিলেন তিনি।

১৯৪৮ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন ফারুক। ১৯৭১ সালে এইচ আকবর পরিচালিত ‘জলছবি’ সিনেমায় অভিনয়ের মাধ্যমে ঢাকাই সিনেমায় অভিষেক হয়েছিলে তার। বাংলা সিনেমার অন্যতম জনপ্রিয় এ অভিনেতা ২০১৯ সালে ঢাকা-১৭ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন।

ট্যাগ: bdnewshour24