banglanewspaper

পহেলা বৈশাখ মানেই দেশজুড়ে তুমুল কনসার্ট। তবে চলমান মহামারিতে থমকে গেছে সব। হচ্ছে না একটিও কনসার্ট। এনিয়ে সংগীতাঙ্গনজুড়ে মনখারাপের গল্প। শ্রোতারাও মনমরা।

এমন পরিস্থিতিতে একটা বিকল্প পথ খুঁজে বের করলেন এই প্রজন্মের সংগীতশিল্পী তাসনিম আনিকা। আয়োজন করেছেন একক কনসার্টের। লাইভ শো করবেন বাসার ছাদে। নাম ‘রুফটপ কনসার্ট’। যদিও তাতে কারও অতিথি হওয়ার সুযোগটা থাকছে না। তবে ঠিকই কনসার্টটি সরাসরি উপভোগের সুযোগ থাকছে। কারণ, ফেসবুক ও ইউটিউব লাইভের মাধ্যমে তাসনিম আনিকা সরাসরি সম্প্রচার করবেন শো’টি।

আনিকা বলেন, “সব শো বাতিল। শুরু হলো লকডাউন। এমন পরিস্থিতিকে সামাল দিতে হুট করে মাথায় এলো রুফটপ কনসার্টের আইডিয়া। যেমন ভাবনা তেমন কাজ। উঠে পড়লাম নিকেতনের বাসার ছাদে। নিজেই সব ডেকোরেশন থেকে শুরু করে পুরো প্রজেক্ট প্ল্যানিং করেছি। কনসার্টের স্ক্রিপ্টও করেছি। আমার এই লাইভ অডিও প্রোডাকশনে হেল্প করছে রফিকুল ইসলাম ফরহাদ এবং ভিডিও প্রোডাকশনে ইশতিয়াক এমিল। আশা করি, লকডাউনে ঘরে বসে উপভোগ করার মতো কিছু একটা হবে।”

পহেলা বৈশাখ (১৪ এপ্রিল) বিকালে এই কনসার্ট হচ্ছে। চলবে প্রায় এক ঘণ্টা।

আনিকার মৌলিক গানের মধ্যে রয়েছে ‘ইচ্ছেরা’, ‘পারি না’, ‘অভিমান’, ‘পাগলামি’, ‘কাঁটাতার’, ‘লুকোচুরি প্রেম’, ‘বাবু খাইছো’, ‘খোলা আকাশ’ প্রভৃতি।
 

ট্যাগ: bdnewsour24