banglanewspaper

করোনাভাইরাসে দেশে একদিনে আরও ১১২ জনের মৃত্যু হয়েছে। এটিই এখন পর্যন্ত একদিনে সর্বোচ্চ মৃতের সংখ্যা। এর আগে ১৮ এপ্রিল সর্বোচ্চ ১০২ জনের মৃত্যু হয়। এ নিয়ে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১০ হাজার ৪৯৭ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় রোগী শনাক্ত হয়েছে ৪ হাজার ২৭১ জন। মোট শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭ লাখ ২৩ হাজার ২২১ জনে। 

সোমবার (১৯ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনা বিষয়ক নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় আরও ৬ হাজার ৩৬৪ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৬ লাখ ২১ হাজার ৩০০ জন। গত একদিনে মারা যাওয়া ১১২ জনের মধ্যে ৭৫ জন পুরুষ, ৩৭ জন নারী। এর মধ্যে বয়স বিবেচনায় ৬০ বছরের বেশি ৬৪ জন। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ২৬, ৪১ থেকে ৫০ বছরের ১২ এবং ৩১ থেকে ৪০ বছরের ১০ জন রয়েছেন। 

বিভাগ অনুযায়ী ঢাকা বিভাগেই ৭১ জন মারা গেছেন। এছাড়া চট্টগ্রামে ১৯ জন, রাজশাহীতে ৫, খুলনায় ১০, বরিশালে ১ সিলেটে ৩, রংপুরে ২ এবং ময়মনসিংহে ১ জন করে মারা গেছেন। 

গত বছরের ৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনা ভাইরাস শনাক্ত হয়। প্রথম মৃত্যুর খবর আসে ১৮ মার্চ। এর মধ্যে ওই বছরের ৫ নভেম্বর মৃত্যুর সংখ্যা ৬ হাজার ছাড়িয়েছে। একদিনে সর্বোচ্চ ৬৪ জনের মৃত্যুর খবর আসে ৩০ জুন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনা ভাইরাসের উপদ্রব শুরু হয়। বর্তমানে বিশ্বের ২১৩ দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। বিশ্ব স্বাস্থ্য সংস্থা গত বছরের ১১ মার্চ কোভিড-১৯ কে বৈশ্বিক মহামারি ঘোষণা করে।

ট্যাগ: bdnewshour24