banglanewspaper

শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী এলিটা করিম। একক কিংবা সিনেমার গানে খুব একটা সরব নন তিনি। দীর্ঘদিনের বিরতি ভেঙে নতুন একটি গানে কণ্ঠ দিলেন এলিটা। ‘বুকের ডাকবাক্স’ শিরোনামের এ গানের কথা ও সুর করেছেন এস আই শহীদ।

পরিচালক আসিফ ইকবাল জুয়েল নির্মাণ করছেন ‘চোখ’ সিনেমা। এরই মধ্যে সিনেমাটির শুটিং শেষ হয়েছে। এতে অভিনয় করেছেন—শবনম বুবলী, নিরব, রোশান, শহীদুজ্জামান সেলিম প্রমুখ। এ সিনেমায় ব্যবহার করা হবে এলিটার এই গান।

গান প্রসঙ্গে এলিটা করিম বলেন, ‘‘আমি সাধারণত একটু বেছে বেছে কাজ করি। কথা ও সুর পছন্দ না হলে গান গাইতে ইচ্ছে করে না। আমি মনে করি একজন শিল্পীর এই স্বাধীনতা থাকা উচিত। এই গানের কথা ও সুর ভালো লাগায় গেয়ে ফেললাম। সচরাচর যে ধরনের গান করি, তার থেকে এটি ভিন্ন; শ্রোতারা তা টের পাবেন।’’

গান নিয়ে উচ্ছ্বসিত গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পী এসআই শহীদ। তিনি বলেন, ‘‘সিনেমার গানে সব সময় কমার্সটা প্রায়োরিটি পায়। কিন্তু এরপরও কিছু গান থাকে অন্যরকম। যেখানে গল্প বা গল্পের অবস্থানটাই মুখ্য। বুকের ডাকবাক্স এমনই একটি গান। আমার বিশ্বাস শ্রোতারা এটি পছন্দ করবেন।’’

‘চোখ’ সিনেমাটি শাপলা মিডিয়ার ব্যানারে প্রযোজনা করছেন সেলিম খান।  ঢাকা ও নারায়ণগঞ্জসহ বিভিন্ন স্থানে এর দৃশ্যধারণের কাজ হয়েছে।

ট্যাগ: bdnewshour24