banglanewspaper

নয়দিন পর হাসপাতাল থেকে বাসায় ফিরলেন প্রখ্যাত লালন শিল্পী ফরিদা পারভীন। মঙ্গলবার (২০ এপ্রিল) সকালে বাসায় ফিরেছেন তিনি।

এ তথ্য নিশ্চিত করে ফরিদা পারভীনের জামাতা সাজ্জাদুর রহমান জানান, বর্তমানে এই শিল্পীর শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। কিডনির সমস্যাও এখন অনেকটা নিয়ন্ত্রণে। তাই আর হাসপাতালে রাখতে চাননি বলে জানান তিনি।

শরীরে জ্বর অনুভব হওয়ায় গত ৭ এপ্রিল করোনার নমুনা জমা দেন ফরিদা পারভীন। গত ৮ এপ্রিল তার করোনা রিপোর্ট পজিটিভ আসে। তারপর চিকিৎসকের পরামর্শে বাসায় থেকেই চিকিৎসা নিতে থাকেন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় গত ১২ এপ্রিল রাজধানীর ইউনিভার্সেল মেডিক্যাল কলেজে ভর্তি করা হয় এই শিল্পীকে। তার ফুসফুসের প্রায় ৫০ শতাংশ সংক্রমিত হয়েছিল।

ফরিদা পারভীনকে বলা হয় লালন কন্যা৷ লালন ফকিরের গান গেয়ে দেশে-বিদেশে খ্যাতি পেয়েছেন৷ ক্ল্যাসিক ও আধুনিক গানেও নন্দিত তিনি। ১৯৮৭ সালে ফরিদা পারভীন সংগীতাঙ্গনে বিশেষ অবদানের জন্য একুশে পদক অর্জন করেন। এছাড়া ২০০৮ সালে তিনি জাপান সরকারের পক্ষ থেকে ‘ফুকুওয়াকা এশিয়ান কালচার’ পুরস্কার পেয়েছেন। সেরা প্লে-ব্যাক গায়িকা হিসেবে ১৯৯৩ সালে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এই শিল্পী।

ট্যাগ: bdnewshour24