banglanewspaper

দেশে করোনা ভাইরাসের বিস্তার বৃদ্ধি পাওয়ায় সরকার টানা তৃতীয় দফায় লকডাউন ঘোষণা করেছে। তবে ঈদুল ফিতরকে সামনে রেখে ব্যবসায়ীরা দোকানপাট, শপিংমল খুলে দেয়ার দাবি তুলেছে। 

এরইমধ্যে আগামী সোমবার (২৬ এপ্রিল) থেকে দেশের সব দোকানপাট, শপিংমল খুলে দিতে প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছে বাংলাদেশ দোকান মালিক সমিতি। সরকারের উচ্চ পযায় থেকে দোকান মালিকদের ধৈর্য্য ধরতে বলা হয়েছে।

এ বিষয়ে বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন গণমাধ্যমকে বলেছেন, ‘সরকারের উচ্চ পর্যায়ে আমরা যোগাযোগ করেছি। আশা করা যাচ্ছে, আগামী সোমবার থেকে দোকানপাট, শপিংমল খুলে দেয়া হতে পারে।’

তিনি বলেন, গত সোমবার রাতে সরকারের শীর্ষ পর্যায়ে টেলিফোনে তার কথা হয়েছে। 

সরকারের শীর্ষ পর্যায় থেকে বলা হয়েছে, এ মুহূর্তে জীবনটা বেশি গুরুত্বপূর্ণ। প্রথমবার করোনা মহামারি মোকাবিলা করতে সক্ষম হলেও এবার পরিস্থিতি আরও খারাপ। কেউ ভাইরাসটিতে সংক্রমিত হলেও সে নিজে বুঝতে পারছে না। যখন বুঝতে পারছে তখন আর বাঁচানো যাচ্ছে না। 

সরকারের উচ্চ পর্যায় থেকে ব্যবসায়ীদের আরেকটু কষ্ট করে ধৈর্য ধরতে বলা হয়েছে। একইসঙ্গে দ্রুতই দোকানপাট, শপিংমল খোলার ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে বলেও জানানো হয়েছে।

হেলাল উদ্দিন বলেন, ‘আগামী ২৬ এপ্রিল থেকে শতভাগ স্বাস্থ্যবিধি মেনে দোকানপাট, শপিংমল খুলে দিতে আমি সরকারের শীর্ষ মহলকে অনুরোধ করেছি। সেজন্য আগামী রবিবার একটি ঘোষণা দেয়ারও অনুরোধ জানিয়েছি। আশা করছি, রবিবার আমাদের একটি ভালো খবর দেয়া হবে।’

ট্যাগ: bdnewshour24