banglanewspaper

নাগরপুর টাঙ্গাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সদর ইউনিয়নে দুয়াজানী গ্রামের সদর ইউনিয়ন তহসিল অফিসের পাশের ভাবন মূলত (যাদব বাবুর বাড়ি তথা বাঘের দালান) নামেই পরিচিত। প্রায় ২শত বছরের পুরাতন এই ভবনে ২২ এপ্রিল বৃহস্পতিবার রাত আনুমানিক ১১ টার সময় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। 

দুয়াজানী ওয়ার্ডের ইউপি সদস্য মো. নুরু মিয়া সহ স্থানীয়দের সাথে কথা বলে জানা যায়, ঐ ভরনের নিচতলায় ভূমিহীন এক পরিবার বসবাস করত। কিন্তু ভবটির দ্বিতীয়তলায় কোন মানুষের বসবাস ছিলোনা। তবে সেখানে রাজমিস্ত্রী নুরুর পরিবার জ্বালানি পাতা, কাঠ ও সেন্টারিং এর মালামাল সংরক্ষণ করে আসছিল। তাদের ধারণা নেশাগ্রস্তরা নেশা করার সময় অসতর্কতার বসবর্তী হওয়ায় এ ঘটনা ঘটতে পারে। 

এ ঘটনার খবরে দ্রুত পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ছুটে আসে নাগরপুর থানা পুলিশ ও ফায়ারসার্ভিস দল। এলাকাবাসীর সহায়তায় নাগরপুর ও টাঙ্গাইলের ফায়ারসার্ভিস কর্মীরা ২ ঘন্টা অক্লান্ত পরিশ্রম করে আগুন নেভাতে সক্ষম হয়। 

এ বিষয়ে নাগরপুর থানা পুলিশের এসআই শ্রীজীব বলেন, তদন্ত চলমান, তদন্তের রিপোর্ট প্রাপ্তি সাপেক্ষে অগ্নিকাণ্ডের কারন ও জড়িত থাকলে তাদের নাম বলা যাবে। তবে জানমালের কোন ক্ষয়ক্ষতি হয়নি। 

আপর দিকে নাগরপুর ফায়ারসার্ভিস স্টেশন অফিসার মেহেদী হাসান বলেন, আমরা ধারনা করছি শর্ট সার্কিটের কারনে অগ্নিসংযোগ হতে পারে। ভবনটিতে ধাবত পদার্থ ও দাহ্য পদার্থের উপস্থিতির কারণে আগুন পুরোপুরি নেভাতে প্রায় দুই ঘন্টা সময় লেগেছে।

ট্যাগ: bdnewshour24