banglanewspaper

ঈদের আগেই প্রাথমিকের ১ কোটি ৪০ লাখ শিক্ষার্থীকে ছয় মাসের উপবৃত্তির টাকা পৌঁছে দেবে সরকার। ২০২০ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত ছয় মাসের উপবৃত্তির টাকা নগদের মাধ্যমে শিক্ষার্থীদের মায়েদের কাছে পৌঁছানোর পরিকল্পনা করা হয়েছে। 

এছাড়াও ঈদ উপলক্ষে জামা-জুতা কেনার জন্য আরও এক হাজার টাকা উপহার দেয়া হবে শিক্ষার্থীদের। প্রাথমিক উপবৃত্তির প্রকল্পের পরিচালক মো. ইউসুফ আলী গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, আগামী ১৫ দিনের মধ্যে ১ কোটি ৪০ লাখ প্রাথমিকের শিক্ষার্থীকে গত বছরের শেষ ছয় মাসের উপবৃত্তির টাকা একসঙ্গে দেয়া হবে। এছাড়াও ঈদ উপলক্ষে জামা-জুতা কেনার জন্য শিক্ষার্থীদের ১০০০ টাকা উপহার দেয়া হবে। এ টাকা ডাক বিভাগের ডিজিটাল ফিন্যান্সিয়াল সার্ভিস নগদের মাধ্যমে শিক্ষার্থীদের মায়েদের কাছে পৌঁছে দেয়া হবে। 

তিনি আরও জানান, দেশের বিভিন্ন জায়গায় একটি প্রতারক চক্র শিক্ষার্থীদের মায়েদের মোবাইলে কল করে পিন নম্বর, পাসওয়ার্ড জালিয়াতি করে টাকা হাতিয়ে নেয়ার ঘটনা ঘটেছে। তাই এসব দিক বিবেচনা করে সতকর্তার সঙ্গে টাকা পৌঁছানোর কথা ভাবা হয়েছে। 
প্রথমে ৫টি উপজেলায় আগামী এক সপ্তাহে এই প্রক্রিয়া চালিয়ে দেখা হবে। সব ঠিক থাকলে পরবর্তী এক সপ্তাহের মধ্যে সারাদেশে উপবৃত্তির টাকা পাঠিয়ে দেয়া হবে। 

ট্যাগ: bdnewshour24