banglanewspaper

এরই মধ্যে কেটে গিয়েছে একটি বছর। গত বছর আজকের এই দিনে অর্থাৎ ২৯ এপ্রিল আমাদের ছেড়ে চলে যান জনপ্রিয় অভিনেতা ইরফান খান। চোখের জলে তাকে বিদায় জানিয়েছিল তার পরিবার থেকে শুরু করে সমগ্র বিশ্ববাসী।

আজ তিনি নেই। কিন্তু তার ফেলে আসা ‘লাঞ্চবক্স’ আজও প্রতীক্ষায় রয়েছে। তাই ‘জুরাসিক ওয়ার্ল্ড’ এর কোন এক ‘ফুটপাত’-এ ইরফানের সঙ্গে দেখা করার আগ্রহে রয়েছে ‘পিকু’ ও ‘বিল্লু’রা।

বিশ্ব চলচ্চিত্র জগত ইরাফনের কাজ এবং শিল্পের অভাব বোধ করেন তা নিয়ে এক বিন্দুও সন্দেহ নেই। কিন্তু তার বেটার হাফ সুতপা যে কতটা পরিমাণ তাকে মিস করেন তা বার বার ধরা দিয়েছে তার কথায়।

এ বিষয়ে সুতপা বলেন, ‘আমাদের খুব বেশি কাছের বন্ধু ছিল না। সঙ্গী বলতে আমরা দুজন দুজনের। কাজ থেকে ফিরে আমরা একসঙ্গে সিনেমা দেখতাম, কত গল্প করতাম। তাই ওর এই চলে যাওয়াটা আমায় ভীষণ একা করে দিয়েছে’। সুতপা আজও অনুভব করেন সব কিছুই তাদের আগের মতই আছে। ইরফানও তার আশেপাশেই আছেন। শুধু শারীরিকভাবে উপস্থিত নেই।

লন্ডনের এক বিখ্যাত হাসপাতালে চিকিৎসা চলছিল ইরফানের। সুতপা জানিয়েছেন, ‘তার তো মারা যাওয়ার কোন সম্ভাবনাই ছিল না ওই মুহুর্তে। কারণ ডাক্তার আমাদের বলেছিল আগের চেয়ে অনেক উন্নতি করছে ওর শারীরিক অবস্থা। সেই শুনে আমরা একটা হলি ডে প্ল্যানও সেরে রেখেছিলাম। কিন্তু তারপর হঠাৎ সব কেমন গুলিয়ে গেল।’
 
নিজের অভিনয়, গুন, ব্যবহার সব কিছুর দ্বারাই ইরফান ভালোবাসা এবং সম্মান অর্জন করেছিল। ২০১১ সালে ইরফান পেয়েছিলেন পদ্মশ্রী। হিন্দি সিনেমার পাশাপাশি তিনি পা রেখেছিলেন হলিউডে।
সূত্র : কলকাতা২৪

ট্যাগ: bdnewshour24