banglanewspaper

নভেল করোনা ভাইরাসের চলমান মহামারি পরিস্থিতিতে চিকিৎসা সরঞ্জাম দিয়ে সহযোগিতা করার প্রস্তাব দেয়ায় বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে ভারত। 

ভারতের পক্ষ থেকে বলা হয়েছে, বাংলাদেশ-ভারত একসঙ্গে এই ভাইরাস মোকাবিলা করবে। 

ঢাকাস্থ ভারতীয় হাইকমিশন বৃহস্পতিবার এক টুইট বার্তায় বাংলাদেশকে ধন্যবাদ জানিয়ে এ কথা বলে।

ভারতীয় হাইকমিশন জানায়, ভারতের সঙ্গে সংহতি প্রকাশ করায় এবং করোনা মোকাবিলায় সহায়তার প্রস্তাব দেয়ায় ঢাকাকে ধন্যবাদ। বাংলাদেশ-ভারতের মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক দুই দেশের করোনা মোকাবিলায় সহায়তা করবে।

গতকাল বৃহস্পতিবার (২৯ এপ্রিল) পররাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে বিপর্যস্ত প্রতিবেশী দেশ ভারতে মহামারির বিরুদ্ধে লড়াইয়ে শক্তি যোগাতে জরুরি ওষুধ ও চিকিৎসা উপকরণ পাঠানোর প্রস্তাব দিয়েছে বাংলাদেশ।

ভারতে পাঠানোর তালিকায় থাকা এসব ওষুধের মধ্যে রয়েছে, দশ হাজার ডোজ ইনজেক্টেবল অ্যান্টি-ভাইরাল ওষুধ, ওরাল অ্যান্টি-ভাইরাল, ৩০ হাজার পিপিই কিট এবং কয়েক হাজার জিংক, ক্যালসিয়াম, ভিটামিন সি এবং অন্যান্য প্রয়োজনীয় ট্যাবলেট।  
 
একইসঙ্গে ভারতে কোভিড-১৯ এর ঊর্ধ্বমুখী বিপর্যয়ের মাত্রায় ও বিপুল প্রাণহানিতে বাংলাদেশ সরকার গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘ঘনিষ্ঠ প্রতিবেশী দেশ ভারতের এই সংকটময় মুহূর্তে বাংলাদেশ সংহতি জানাচ্ছে। সেখানকার নাগরিকদের জীবন রক্ষায় সকল সম্ভাব্য উপায়ে সহযোগিতা করতে প্রস্তুত বাংলাদেশ। এই দুর্যোগ কাটিয়ে উঠতে বাংলাদেশের মানুষের প্রার্থনা ভারতের জনগণের সাথে রয়েছে। প্রয়োজনে বাংলাদেশ ভারতকে আরও সহায়তা দিতে আগ্রহী।’

ট্যাগ: bdnewshour24