banglanewspaper

স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে করোনাভাইরাস (কভিড-১৯) পরিস্থিতিতে মহামারি চলাকালে মানবিক দায়িত্ববোধের অংশ হিসেবে বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসির দিকনির্দেশনায় বাংলাদেশ বিমানবাহিনীর বিভিন্ন ঘাঁটি কর্তৃক ত্রাণ বিতরণ, বিনা মূল্যে চিকিৎসাসেবা, অসামরিক সদস্যদের কভিড-১৯ ভ্যাকসিন প্রদানসহ বিভিন্ন কার্যক্রম অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায়, রবিবার (০২-০৫-২০২১) বিমানবাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু, কুর্মিটোলা, ঢাকা কর্তৃক ঘাঁটির পার্শ্ববর্তী এলাকায় বসবাসরত ৫০৮টি  দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

বিমানবাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুর প্রশাসনিক শাখার অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তার উপস্থিতিতে দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে যথাযথ স্বাস্থ্যবিধি পালন করে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এ ছাড়া বাংলাদেশ বিমানবাহিনী ঘাঁটি পাহাড়কাঞ্চনপুর, টাঙ্গাইল কর্তৃক ঘাঁটির পার্শ্ববর্তী এলাকার নিম্ন আয়ের দুস্থ ও অসহায় পরিবারের মাঝে যথাযথ স্বাস্থ্যবিধি পালন করে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। ত্রাণসামগ্রী বিতরণের সময় ঘাঁটির রক্ষণাবেক্ষণ শাখার অধিনায়কসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানিয়েছে, বাংলাদেশ বিমানবাহিনী করোনাকালে অসামরিক জনগণকে মানবিক সহায়তার পাশাপাশি স্বাস্থ্যসেবা প্রদানের জন্য বিভিন্ন ঘাঁটিতে কভিড-১৯-এর প্রাথমিক উপসর্গ নির্ণয় ও পরামর্শ কেন্দ্র এবং বিশেষ মেডিক্যাল ক্যাম্প স্থাপনের মাধ্যমে বিনা মূল্যে ওষুধ ও চিকিৎসাসেবা প্রদান অব্যাহত রয়েছে। জাতীয় যেকোনো ধরনের দুর্যোগ মোকাবেলা এবং করোনাভাইরাস প্রতিরোধকল্পে বাংলাদেশ বিমানবাহিনী বিভিন্ন কার্যক্রম পরিচালনার মাধ্যমে জনগণের পাশে রয়েছে।

ট্যাগ: bdnewshour24