banglanewspaper

এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিবন্ধনধারী কম্পিউটার শিক্ষকদের এনটিআরসিএর তৃতীয় গণবিজ্ঞপ্তিতে বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদনের সুযোগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে এ বিষয়ে রুল জারি করেছেন আদালত।

বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সরদার মো. রাশেদ জাহাঙ্গীরের হাইকোর্ট বেঞ্চ রবিবার এ আদেশ দেন। কম্পিউটার শিক্ষক ওসমান গনিসহ ৬৩ জন শিক্ষকের করা এক রিট আবেদনে এ আদেশ দেন আদালত। রিট আবেদনকারীর পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অরবিন্দু কুমার রায়।

আদেশের পর অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া বলেন, এনটিআরসিএ এমপিওভুক্ত এবং নন-এমপিওভুক্ত স্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে মোট ৫৪,৩০৪ জন শিক্ষক নিয়োগের জন্য গত ৩০ মার্চ তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে। এতে তথ্য যোগাযোগ ও প্রযুক্তি/কম্পিউটার বিষয়ে সারা দেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ৭ হাজার শূন্যপদ দেখানো হয়।

নীতিমালার উক্ত শর্ত অনুযায়ী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত এমপিওভুক্ত কম্পিউটার সনদধারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদন করার সুযোগ থাকলেও এনটিআরসির অনলাইন আবেদনের অপশনে বিভাগীয় প্রার্থী হিসেবে আবেদনের সুযোগ রাখা হয়নি। এ কারণে রিট আবেদন করা হয়। আদালতে আদেশের ফলে বিভাগীয় প্রার্থীদের আবেদন করতে আর বাধা থাকল না।

ট্যাগ: bdnewshour24