banglanewspaper

করোনাভাইরাস মোকাবিলায় চীন বাংলাদেশকে সহায়তা দিতে প্রস্তুত বলে জানিয়েছেন ঢাকায় নিযুক্ত চীনা রাষ্ট্রদূত লি জিমিং। তিনি বলেছেন, এ সংকট মোকাবিলায় চীন বাংলাদেশের পাশে থাকবে।
 
বাংলাদেশকে করোনার টিকা উপহার দিতে পেরে আনন্দ প্রকাশ করে বুধবার (১২ মে) রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
 
চীনা রাষ্ট্রদূত বলেন, করোনা মোকাবিলায় চীন বাংলাদেশসহ বিশ্বের সব দেশেই সহায়তা দিতে প্রস্তুত। এ সংকট মোকাবিলায় আমরা বাংলাদেশের পাশে রয়েছি। চীনের পাঁচ লাখ টিকা বাংলাদেশকে উপহার দিতে পেরে আমরা আনন্দিত।
 
তিনি আরও বলেন, দক্ষিণ এশিয়ার ছয় দেশের মধ্যে করোনা মোকাবিলায় উদ্যোগ নেওয়া হয়েছে। এ উদ্যোগের মধ্যে দিয়ে আমরা একে অপরকে সহায়তা করতে পারবো বলে আশা করছি।
 
চীনা টিকা হস্তান্তর অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন প্রমুখ।
 
এর আগে, চীনের পাঁচ লাখ ডোজ উপহারের টিকা বুধবার ভোরে ঢাকায় পৌঁছে। ভোর সাড়ে ৫টার দিকে বাংলাদেশ বিমান বাহিনীর একটি বিশেষ ফ্লাইট টিকা নিয়ে বেইজিং থেকে ঢাকায় পৌছে। রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় বুধবার সকালে চীনের পক্ষ থেকে এ টিকা বাংলাদেশকে আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়।

ট্যাগ: bdnewshour24