banglanewspaper

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলামের জামিন না হওয়া পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন ‘বর্জন’ করার সিদ্ধান্ত নিয়েছে সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম-বিএসআরএফ।

মঙ্গলবার দুপুরে সচিবালয়ের গণমাধ্যম কেন্দ্রে বিএসআরএফের জরুরি সভা শেষে সংগঠনের পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

সভা শেষে সংগঠনের সভাপতি তপন বিশ্বাস বলেন, রোজিনা ইসলামের ‘নিঃশর্ত মুক্তি, মামলা প্রত্যাহার ও লাঞ্ছিত করায় জড়িত স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা’ নেওয়ার দাবিতে বুধবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করবেন তারা।

“রোজিনা ইসলামের জামিন না হওয়া পর্যন্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের সব ধরনের ব্রিফিং বর্জন করা হবে।”

এছাড়া সাংবাদিকদের অন্য সংগঠনগুলোর সঙ্গে আলোচনা করে পরবর্তী কর্মসূচি ঘোষণা এবং রোজিনা ইসলামের মুক্তির দাবিতে তথ্যমন্ত্রীকে স্মারকলিপি দেওয়া হবে বলে জানান তপন।

সরকারি গোপন নথি ‘চুরির চেষ্টার’ অভিযোগে সোমবার রোজিনা ইসলামকে স্বাস্থ্য সেবা বিভাগের এক কর্মকর্তার কক্ষে প্রায় সাড়ে ৫ ঘণ্টা আটকে রাখার পর শাহবাগ থানায় সোপর্দ করা হয়। পরে স্বাস্থ্যসেবা বিভাগের এক কর্মকর্তা অফিসিয়াল সিক্রেটস অ্যাক্টে তার বিরুদ্ধে মামলা করেন।

পুলিশ ওই মামলায় রোজিনাকে রিমান্ডে নিতে চাইলেও মঙ্গলবার আদালত তা নাকচ করে দেয়। বিচারক তার জামিন শুনানির জন্য বৃহস্পতিবার দিন রাখায় আপাতত কারাগারেই থাকতে হচ্ছে এ সাংবাদিককে।

রোজিনাকে গ্রেপ্তারের ঘটনা নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অবস্থান ব্যাখ্যা করতে সোমবার বেলা ১১টায় সংবাদ সম্মেলন ডাকা হয়েছিল। কিন্তু সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ সেক্রেটারিয়েট রিপোর্টার্স ফোরাম তা বর্জন করে। পরে রোজিনার জামিন না হওয়া পর্যন্ত বর্জন চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয় সংগঠনটি।

ট্যাগ: bdnewshour24