banglanewspaper

রাজধানীর পল্লবীতে সন্তানের সামনে প্রকাশ্যে যুবক সাহিনুদ্দিনকে কুপিয়ে হত্যা মামলার আরেক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারকৃতের নাম বাবু ওরফে কালা বাবু ওরফে কালু ওরফে শেখ রাসেল হোসেন।

বুধবার রাত ৯টার দিকে রাজধানীর পল্লবী থানার সিরামিক এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‌্যাব-৪

বৃহস্পতিবার বিকালে র‌্যাব-৪ এর সদরদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ১৬ মে পল্লবীতে প্রকাশ্যে সাহিনুদ্দিনকে নৃশংসভাবে হত্যা করা হয়। এ ঘটনায় পল্লবী থানায় পলাতক আসামিদের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা করেন নিহতের মা আকলিমা বেগম।

র‌্যাব-৪ ওই চাঞ্চল্যকর মামলাটি পুলিশি তদন্তের পাশাপাশি ঘটনাটির মূল রহস্য উদঘাটন ও আসামিদের গ্রেপ্তারের লক্ষ্যে ছায়া তদন্ত শুরু করে। ওই হত্যাকাণ্ডের সঙ্গে গ্রেপ্তার কালাবাবু সরাসরি জড়িত।

কালাবাবুর বরাত দিয়ে র‌্যাব জানায়, তিনি এই হত্যার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তিনি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতেও রাজি হয়েছেন।

এই আসামির বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় হত্যা ছাড়াও চাঁদাবাজি, মারামারি ও মাদক মামলা রয়েছে। তাকে পল্লবী থানায় হস্তান্তর করা হয়েছে।

সাহিনুদ্দিনকে প্রকাশ্যে কুপিয়ে হত্যার নেপথ্যে সাবেক সংসদ সদস্য এমএ আউয়াল জড়িত বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। ইতিমধ্যে তাকে গ্রেপ্তার করে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ।

চাঞ্চল্যকর এই হত্যা মামলায় সবমিলিয়ে ১১ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী। এর মধ্যে দুই আসামি মনির ও মানিক পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে মারা গেছেন। তিনজন দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন। আর দুজন আছেন পুলিশের রিমান্ডে।

ট্যাগ: bdnewshour24