banglanewspaper

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ ম্যাচে ৯৭ রানের বড় ব্যবধানে হারলেও বল হাতে ব্যাট-বলে ভালোই করেন মাহমুদউল্লাহ-মোসাদ্দেক-তাসকিনরা। আর ইতোমধ্যেই ভালো পারফরম্যান্সের জন্য পুরস্কারও পেলেন তারা। আইসিসি কর্তৃক প্রকাশিত ওয়ানডে র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে মাহমুদউল্লাহ-তাসকিনদের।

ওই ম্যাচে লঙ্কানদের দেয়া ২৮৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১৮৯ রানে থেমেছে স্বাগতিক বাংলাদেশের ইনিংস। দলের হয়ে সর্বোচ্চ ৫৩ রান সাইলেন্ট কিলার খ্যাত মাহমুদউল্লাহ রিয়াদের। এছাড়া গুরুত্বপূর্ণ ৫১ রানে ইনিংস খেলেন মোসাদ্দেক হোসেন সৈকত।


এরই সুবাদে আইসিসির ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে দুই ধাপ এগিয়ে ৩৬তম অবস্থানে উঠে এসেছেন মাহমুদউল্লাহ। আর ১২ ধাপ এগিয়ে মোসাদ্দেকের অবস্থা ১১৩তম স্থানে।

অন্যদিকে ৯ ওভার বল করে ৪৬ রান খরচে ৪ উইকেট নিয়েছিলেন তাসকিন। বোলারদের র‍্যাঙ্কিংয়ে ১২ ধাপ এগিয়ে ৮৮তম স্থানে উঠে এসেছেন তিনি। সে ম্যাচে সুবিধা করতে পারেননি মুস্তাফিজ। ৪৭ রান খরচ করলেও উইকেটের দেখা পাননি তিনি। এতে ১ ধাপ অবনমন হয়েছে তার, ৯ নম্বর থেকে নেমে গেছেন ১০তম স্থানে। তবে আগের মতোই র‍্যাঙ্কিংয়ের দ্বিতীয় স্থান ধরে রেখেছেন স্পিনার মেহেদী হাসান মিরাজ।

ট্যাগ: bdnewshour24