banglanewspaper

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : সারাদেশে সাথে একযোগে "পুষ্টি মেধা, দারিদ্র্য বিমোচন, প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন" এ প্রতিপাদ্য নিয়ে টাঙ্গাইলের নাগরপুরে অনুষ্ঠিত হলো প্রাণিসম্পদ প্রদর্শনী ২০২১।

শনিবার (৫ জুন) সকালে উপজেলা চত্বরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবয়নে ও প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি), প্রাণিসম্পদ অধিদপ্তর, মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় এ প্রদর্শনীর আয়োজন করে। 

উপজেলা নির্বাহী অফিসার ইউএনও সিফাত-ই-জাহানের সভাপতিত্বে ও কৃষিবিদ মো. ফারুক হোসাইনের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (অঃদাঃ) ডা. মোহাম্মদ সোহেল রানা, উপজেলা ভেটেরিনারি সার্জন ডা. জাফরুল হাসন রিপন, উপজেলার এলজিইডির প্রকৌশলী মো. মাহবুবুর রহমান, নাগরপুর থানার ইন্সপেক্টর তদন্ত মো. বাহালুল খান বাহার, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ছামিনা বেগম সিপ্রা, হুমায়ুন কবির।

এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন স্তরের খামারী, উদ্যোগক্তা, প্রান্তিক খামারী, আগ্রহী খামারী ও দর্শনাধী সহ সর্বস্তরের জনগণ।

এ সময় বক্তারা বলেন, প্রাণিসম্পদের খামার পরিবার ও দেশের আমিষের ঘাটতি পূরণ করে। পাশাপাশি গৃহিনী, বেকার, অবসরপ্রাপ্তরা বাড়ির আঙ্গিনায় স্বপ্ল পরিসরে হাঁস-মুরগি ও গবাদিপশু পালন করে পরিবারের চাহিদা মিটিয়ে বাড়তি আয় করতে পারে। দেশের অর্থনীতির উন্নয়নে অংশগ্রহণ করতে পারে।
এ সময় খামারিরা প্রদর্শনির জন্য বিভিন্ন প্রজাতির হাঁস-মুরগি, গরু, ছাগল, গাড়ল, কবুর, ঘোড়া, মহিষ, ডাহুক, টিয়া, লাভবার্ড, ঔষধ, খাদ্য, চিকিৎসার উপকরণ সহ নানা ধরনের উপকরণ প্রদর্শনী করেন।

ট্যাগ: bdnewshour24