banglanewspaper

করোনার চোখ রাঙানিকে উপেক্ষা করে পুরোদমেই চলছে নাটক-সিনেমাসহ সব ধরনের শুটিং। স্বাস্থ্যবিধি মেনে কম-বেশি সবাই শুটিংও করছেন। কিন্তু সেই তালিকায় অনুপস্থিত অভিনেত্রী ও গায়িকা নুসরাত ফারিয়া। গত ১ এপ্রিল মুক্তি পেয়েছিল তার অভিনীত ‘যদি কিন্তু তবুও’ নামে একটি ওয়েব ফিল্ম। দুই মাসেরও বেশি সময় ধরে নতুন কোনো কাজের খবর নেই এই নায়িকার।

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠেছে, কোথায় আছেন, কী করছেন নুসরাত ফারিয়া? খোঁজ নিয়ে জানা গেছে, বর্তমানে পড়াশোনা নিয়ে ব্যস্ত রয়েছেন ‘আশিকী’ খ্যাত এই চিত্রনায়িকা। অভিনয়ের পাশাপাশি তিনি ইউনিভার্সিটি অব লন্ডনে আইন বিষয়ে পড়ছেন। বর্তমানে চলছে তার চূড়ান্ত বর্ষের চূড়ান্ত পরীক্ষা। সোমবার প্রথম দফার পরীক্ষা শেষও হয়েছে। দ্বিতীয় দফার পরীক্ষা অক্টোবরে।


এ বিষয়ে ফারিয়ার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘করোনার কারণে গত বছর থেকে পড়াশোনার জন্য বেশ সময় পাচ্ছি। এ বছরও তাই হয়েছে। এখন আমার ফাইনাল ইয়ারের পরীক্ষা চলছে। আগামী অক্টোবরে আরও দুটি পরীক্ষা দিলে পড়াশোনার পর্বটা আপাতত শেষ হবে। পাশাপাশি বাসায় শরীরচর্চাটাও চালিয়ে যাচ্ছি। করোনাকালে সুস্থ থাকতে এটা খুবই দরকারি।’

ফারিয়া এও জানালেন, পড়াশোনার চাপ থাকলেও আগামী ১৫ জুন আবার তিনি কাজে ফিরতে চলেছেন। এদিন তিনি একটি টিভিসির শুটিংয়ে অংশ নেবেন।

বড় পর্দায় ফারিয়া অভিনীত সর্বশেষ ছবি ‘শাহেনশাহ’। এটি মুক্তি পায় গত বছরের ৬ মার্চ। শামীম আহমেদ রনি পরিচালিত ও শাপলা মিডিয়া প্রযোজিত অ্যাকশনধর্মী এ ছবিতে ফারিয়ার নায়ক ঢালিউড সুপারস্টার শাকিব খান। প্রথমবার জুটি বেঁধে কাজ করেন তারা। সেখানে আরও ছিলেন নবাগতা নায়িকা রোদেলা জান্নাত।

২০১৫ সালে বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার ‘আশিকী’ দিয়ে চলচ্চিত্রে অভিষেক হয় নুসরাত ফারিয়ার। ওই ছবিতে তার নায়ক ছিলেন কলকাতার অঙ্কুশ হাজরা। ছবিটি ব্যবসাসফল হয় এবং সে বছর শ্রেষ্ঠ নবীন শিল্পী হিসেবে ‘মেরিল প্রথম আলো পুরস্কার’ লাভ করেন ফারিয়া। ছয় বছরের ক্যারিয়ারে এই নায়িকা দেশীয় ছবির পাশাপাশি কলকাতার একাধিক ছবিতেও কাজ করেছেন।

বর্তমানে ফারিয়ার ‘অপারেশন সুন্দরবন’ এবং ‘ঢাকা ২০৪০’ নামে দুটি ছবি আছে মুক্তির অপেক্ষায়। এছাড়া নির্মাণাধীন আছে শেখ মুজিবুর রহমানের বায়োপিক ‘বঙ্গবন্ধু’ এবং ‘ভয়’ নামে আরও দুটি সিনেমা। নির্মাতা ইফতেখার চৌধুরীর একটি ছবিতেও তার অভিনয় করার কথা রয়েছে।

ট্যাগ: bdnewshour24 নুসরাত ফারিয়া