banglanewspaper

মে মাসের পারফরম্যান্সের উপর ভিত্তি করে আইসিসির ‘প্লেয়ার অব দ্য মান্থ’ নির্বাচিত হয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। আর প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এই পুরস্কার জিতলেন তিনি।

মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হওয়ার দৌড়ে মুশফিকের সঙ্গে ছিলেন পাকিস্তানি পেসার হাসান আলি এবং শ্রীলঙ্কান উদীয়মান স্পিনার জয়াবিক্রমা। এই দুজন তারকা ক্রিকেটারকে পেছনে ফেলে মে মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মুশি।


শ্রীলঙ্কার বিপক্ষে দেশের মাঠে গত মাসে প্রথম ওয়ানডেতে ৮৪ রান করেন মুশফিক। দ্বিতীয়টিতে ১২৫ ও শেষ ম্যাচে ২৮ রান। সব মিলিয়ে ২৩৭ রান নিয়ে সিরিজ সেরার পুরস্কারও পান এই তারকা ক্রিকেটার। এর স্বীকৃতি হিসেবেই ওই মাসের সেরা ক্রিকেটারের পুরস্কার পেলেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

এদিকে একইদিনে ঘোষিত নারী ক্রিকেটের পুরস্কার জিতেছেন স্কটল্যান্ডের অলরাউন্ডার ক্যাথরিন ব্রাইস। নারী-পুরুষ মিলিয়ে স্কটল্যান্ডের প্রথম খেলোয়াড় হিসেবে আইসিসি র‍্যাংকিংয়ের শীর্ষে দশে ঢুকেছিলেন তিনি। মে মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে চার টি-টোয়েন্টিতে ৯৬ রান ও ৫ উইকেট শিকার করেছেন ক্যাথরিন।

উল্লেখ্য, প্রতি মাসের পারফরম্যান্সের উপর ভিত্তি করে নতুন পুরস্কারের ব্যবস্থা করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল(আইসিসি)। এর আগের চার মাসে এই পুরস্কার জিতেছেন যথাক্রমে রিশাভ পান্ত, রবিচন্দ্রন অশ্বিন, ভুবনেশ্বর কুমার ও বাবর আজম। এবার এশিয়ার পঞ্চম ক্রিকেটার হিসেবে জিতলেন মুশফিক।

ট্যাগ: bdnewshour24