banglanewspaper

আগামী এক বছরের জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তিভুক্ত খেলোয়াড়ের তালিকায় অন্তর্ভুক্ত হলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

মঙ্গলবার বিসিবির কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।


তবে কোন কোন ফরম্যাটের চুক্তিতে থাকছেন সাকিব, সেটা জানাননি বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

সাকিবের বিষয়ে পাপন বলেন, ‘সাকিবের ব্যাপারটা এখনও ফাইনাল হয়নি (কোন কোন ফরম্যাটের চুক্তিতে রাখা হবে)। তাদের সঙ্গে কথা বলা হয়নি, কে কোন ক্রিকেটে আগ্রহী। আমাদের ফরম্যাটও করা হয়েছে; কিন্তু তাদের কাছ থেকে তো জানতে হবে। কেউ যদি টেস্টে খেলতে না চায়, তাহলে তো জানতে হবে। তাই তাদের সঙ্গে আগে কথা বলে দেখতে হবে যা এখনও আমরা পারিনি।’

বিসিবি সভাপতি জানান, নতুন চুক্তিতে ১৮-২০ জন আছেন। তিনি বলেন, ‘কাল-পরশুর মধ্যে ক্রিকেট অপারেশন্স জানিয়ে দিবে (তালিকা)। ১৮-২০ জন আছে, কিছু নতুনও আছে। কিন্তু কে চুক্তিতে ঢুকছে, কে বের হচ্ছে এর একটা ব্যাখ্যা দরকার। আজকের মিটিংয়ে সবই ছিল কিন্তু ব্যাখ্যা ছিল না। সবই ঠিক আছে, এটা আমরা ক্রিকেট অপারেশন্সের কাছে ছেড়ে দিয়েছি। তারাই জানাবে।’

সভায় দুই নির্বাচক মিনহাজুল আবেদীন ও হাবিবুল বাশারের চুক্তির মেয়াদ বাড়ানো হয়েছে আসন্ন টি–টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। এ ছাড়া চুক্তির আওতায় আনা হয়েছে ২২ নারী ক্রিকেটারকে। জাতীয় দলের ক্রিকেটারদের নতুন কেন্দ্রীয় চুক্তির আনুষ্ঠানিকতাও দ্রুতই সম্পন্ন করবে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ। তবে জানা গেছে, নতুন চুক্তিতে ফিরছেন সাকিব আল হাসান ও তাসকিন আহমেদ।

নাজমুল হাসান জানিয়েছেন, আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি এককভাবে আয়োজনের জন্য আইসিসিতে আবেদন করবে বিসিবি। এ ছাড়া এশিয়ার অন্য দেশগুলোর সঙ্গে আয়োজনের চেষ্টা চালাবে মূল বিশ্বকাপ ও টি–টোয়েন্টি বিশ্বকাপ।

ট্যাগ: bdnewshour24