banglanewspaper

বাংলাদেশ মিলিটারি একাডেমি’র (বিএমএ) ৮০তম বিএমএ দীর্ঘমেয়াদী কোর্সে ১৭১ জন ক্যাডেট কমিশন লাভ করেছেন।

বৃহস্পতিবার চট্টগ্রামের ভাটিয়ারির বাংলাদেশ মিলিটারি একাডেমিতে রাষ্ট্রপতি কুচকাওয়াজের মাধ্যমে ক্যাডেটরা কমিশন গ্রহণ করেন। কমিশনপ্রাপ্ত অফিসারদের মধ্যে ১৫২ জন পুরুষ ও ১৩ জন মহিলা অফিসার রয়েছেন।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কুচকাওয়াজ পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ।

আইএসপিআর জানায়, চলমান করোনা মহামারীর মধ্যে নানা প্রতিকূলতা উপেক্ষা করে দীর্ঘ তিন বছরের কঠোর সামরিক প্রশিক্ষণ শেষে ৮০তম বিএমএ দীর্ঘ মেয়াদী কোর্সের ১৭১ জন অফিসার ক্যাডেট কমিশন লাভ করেছেন। কমিশনপ্রাপ্ত অফিসারদের মধ্যে পাঁচজন ফিলিস্তিনি এবং একজন শ্রীলংকান অফিসারও রয়েছেন। যারা স্ব স্ব সেনাবাহিনীতে ফিরে গিয়ে যোগদান করবেন।

সকল বিষয়ে শ্রেষ্ঠত্বের জন্য ব্যাটালিয়ন সিনিয়র আন্ডার অফিসার সারতাজ মাহবুব ৮০তম বিএমএ দীর্ঘ মেয়াদী কোর্সে সেরা চৌকস ক্যাডেট বিবেচিত হন এবং অসামান্য গৌরবমণ্ডিত ‘সোর্ড অব অনার' অর্জন করেন।

এছাড়া কোম্পানি সিনিয়র আন্ডার অফিসার মো. আশরাফুল আলম সামরিক বিষয়ে শ্রেষ্ঠত্বের জন্য ‘সেনাবাহিনী প্রধান স্বর্ণপদক’ অর্জন করেন। পরে ক্যাডেটরা আনুষ্ঠানিক শপথ গ্রহণ করেন এবং পিতা-মাতা ও অভিভাবকরা নবীন অফিসারদের র‌্যাংক-ব্যাজ পরিয়ে দেন।

ট্যাগ: bdnewshour24