banglanewspaper

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : টাঙ্গাইলের নাগরপুর উপজেলার মোকনা ইউনিয়নের কোনড়া গ্রামের ঘটেছে গাভীর জোড়া বাচ্চা প্রসবের এ বিরল ঘটনা। 

মঙ্গলবার দিবাগত রাতে শফিক আহাম্মেদের সামাজিক যোগাযোগ মাধ্যমে পোষ্ট করা দুটো বাছুরের ছবি দেখে খোঁজ নিয়ে জানা যায়, উপজেলার কোনড়া গ্রামের শিক্ষক রিয়াজ মিয়ার পালের একটি গরু জমজ বাচ্চা প্রসব করেছে। 

সরেজমিনে, রিয়াজ মিয়ার সাথে কথা বলে জানা যায়, তিনি গত প্রায় ১০ বছর যাবৎ গাভী পালন করে আসছে। মঙ্গলবার মধ্যে রাতে তার গাভীটি একটি পুরুষ বাচ্চা প্রসব করে। গাভী ও বাচ্চাকে পরিচর্যা শেষে চলে যাওয়ার সময়, গাভীটি আরো ১টি পুরুষ বাচ্চা প্রসব করে। এমন বিরল ঘটনায় আনন্দিত রিয়াজ মিয়া। তিনি বলেন, এ খবর শুনে বিভিন্ন জায়গা থেকে প্রতিনিয়ত উৎসুক জনতা ভিড় জমাচ্ছে গাভীর জোড়া বাচ্চা দেখতে। এখন পর্যন্ত গাভী ও দু'বাচ্চা সুস্থ আছে। 

এ বিষয়ে, নাগরপুর প্রাণিসম্পদ দপ্তর এর ভারপ্রাপ্ত কর্মকর্তা এডিএলও মো. সোহেল রানা বলেন, আমি এমন ঘটনা দ্বিতীয়বার শুনলাম। আমার ১৫ বছর চাকরি জীবনে এর আগে এমন একটি ঘটনার সাক্ষী হয়েছিলাম। এমন ঘটনা সত্যিই বিরল, প্রায় প্রতি লাখে একটি ঘটনা ঘটে বলে আমার মনেহয়। এগুলো আসলে সত্যিই আল্লাহ প্রদত্ত এসব ব্যাপার, মানুষের এতে কোন হাত নেই।

ট্যাগ: bdnewshour24 নাগরপুর