banglanewspaper

সেনাবাহিনীর সঙ্গে জনগণ ও মিডিয়ার দূরত্ব থাকবে না বলে জানিয়েছেন নতুন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। তিনি বলেছেন, মানুষের সেনাবাহিনী সম্পর্কে যা কিছু জানার আছে, তা আমরা জানাবো।

বৃহস্পতিবার সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নেয়ার পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে জেনারেল শফিউদ্দিন আহমেদ এসব কথা বলেন।

একইদিন আনুষ্ঠানিকভাবে সেনাপ্রধান হিসেবে দায়িত্ব নেন জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। তিনি বিদায়ী জেনারেল আজিজ আহমেদের স্থলাভিষিক্ত হলেন। এর আগে সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল এম শাহীন ইকবাল এবং বিমান বাহিনী প্রধান এয়ার মার্শাল শেখ আব্দুল হান্নান নবনিযুক্ত সেনাবাহিনী প্রধানকে ‘জেনারেল’ র‌্যাঙ্ক ব্যাজ পরিয়ে দেন।

দায়িত্ব গ্রহণের পর সেনাকুঞ্জে গাছের চারা রোপণ করেন নতুন সেনাপ্রধান।
দায়িত্ব গ্রহণের পর সেনাকুঞ্জে গাছের চারা রোপণ করেন নতুন সেনাপ্রধান।
জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ বলেন, এমন একটি অর্জন (সেনাবাহিনীর প্রধান) মহান আল্লাহতালার আশীর্বাদ ছাড়া সম্ভব নয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে তিনি আরও বলেন, তিনি আমার ওপর আস্থা রেখেছেন। এমন একটি গুরুদায়িত্ব অর্পণ করেছেন। এবছরে আমরা স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছি। এই অনুষ্ঠান আরও মহিমান্বিত হয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে। এমন একটা মাহেন্দ্রক্ষণে আমি দায়িত্ব পেয়ে নিজেকে ভাগ্যবান মনে করছি।

শফিউদ্দিন আহমেদ বলেন, এমন গুরুদায়িত্ব সঠিকভাবে পালন করতে সকলের সহযোগিতা চাই। বাংলাদেশ সেনাবাহিনীর যে ক্লাসিক্যাল রোলগুলো আছে, সে দায়িত্ব আমরা যাতে সঠিকভাবে পালন করতে পারি। আর সেনাবাহিনী সম্পর্কে মানুষের যা কিছু জানার আছে, তা আমরা জানাবো।

এসময় সেনাপ্রধান বলেন, সেনাবাহিনীর সঙ্গে জনগণের দূরত্ব থাকবে না। সেনাবাহিনীর সঙ্গে মিডিয়ার দূরত্ব থাকবে না।

ট্যাগ: bdnewshour24