banglanewspaper

একমাত্র টেস্ট ম্যাচের আগে দুইদিনের একটি প্রস্তুতি ম্যাচে জিম্বাবুয়ের নির্বাচিত একাদশের বিপক্ষে খেলতে নেমে সাইফ-শান্ত-সাকিবের ফিফটিতে মাত্র ২ উইকেটে হারিয়ে প্রথম দিনশেষে ৩১৩ রান সংগ্রহ করেছে মুমিনুলের নেতৃত্বাধীন বাংলাদেশি একাদশ।

হাঁটুর ইনজুরির কারণে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক তামিম আর বাঁ হাতের আঙুলে আগের ফ্র্যাকচার থাকায় প্রস্তুতি ম্যাচে খেলছেন না উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। তবে তারা দুজন না থাকলেও, যুক্তরাষ্ট্র থেকে দলের সঙ্গে যোগ দেয়া সাকিব আল হাসান। এদিকে শেষ মুহুর্তের সংযোজন মাহমুদউল্লাহ রিয়াদও খেলছেন প্রস্তুতি ম্যাচে।


এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে রানের খাতা খুলতেই পারেননি ওপেনার সাদমান ইসলাম। অথচ ব্যাট হাতে মোকাবেলা করেছেন ৩০টি বল।

মাত্র ১৬ রানে প্রথম উইকেট পড়লেও দলে তাতে কোনো প্রভাব পড়তে দেননি আরেক ওপেনার সাইফ হাসান ও বাঁ হাতি ব্যাটসম্যান নাজমুল হোসেন শান্ত। দ্বিতীয় উইকেটে দুর্দান্ত ব্যাট করতে থাকেন এই দুজন। উভয়ই তুলে নেন ব্যক্তিগত অর্ধশত রানের ইনিংস।

অন্য ব্যাটসম্যানদের ব্যাট করার সুযোগ করে দেয়ার জন্য তাদের তুলে নেয়া হয়। ৬৫ করেন সাইফ, আর শান্ত করেছেন ৫২ রান। আর দলীয় অধিনায়ক মুমিনুল হক আউট হওয়ার পূর্বে করেন ২৯ রান।

এদিকে যুক্তরাষ্ট্র থেকে দলে যোগ দেয়া বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ব্যাট হাতে রীতিমতো ঝড় তুলেন। মাত্র মাত্র ৫৬ বলে তার করা ৪ রানের ইনিংসটি ১৪টি চার এবং একটি ছয়ে সাজানো। সাকিবও আউট হননি।

এছাড়া লিটন দাস করেছেন করেছেন ৩ রান। আর ৪০ রানে মাহমুদউল্লাহ এবং ৫ রানে মেহেদী হাসান মিরাজ অপরাজিত থাকেন।

ট্যাগ: bdnewshour24