banglanewspaper

অক্সিজেনের উৎপাদন ও সরবরাহ এখন পর্যন্ত পর্যাপ্ত থাকলেও করোনা রোগীর পরিমাণ বেড়ে গেলে বা রোগীর চাপ বাড়লে অক্সিজেন সংকট দেখা দিতে পারে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সেই পরিস্থিতি সামাল দেয়া অনেকটা চ্যালেঞ্জ হয়ে যাবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

রবিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত সংবাদ বুলেটিনে এই কথা বলেন সংস্থাটির মুখপাত্র মো. নাজমুল ইসলাম।


স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র বলেন, ‘চলতি বছরের ২৫তম সপ্তাহের তুলনায় ২৬তম সপ্তাহে রোগী বেড়েছে ৫১ শতাংশ। একই সময়ে মৃত্যু বেড়েছে ৪৬ শতাংশ।’

অক্সিজেনের সংকটে রোগী মৃত্যুর অভিযোগে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘এই বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি প্রতিবেদনরে আগে কিছু বলা যাচ্ছে না। তবে তদন্ত প্রতিবেদন হাতে পেলেই তা সাংবাদিকদের জানানো হবে।’

মার্কিন যুক্তরাষ্ট্র থেকে আসা মডার্নার টিকার বিষয়ে জানতে চাইলে অধ্যাপক মো. নাজমুল ইসলাম বলেন, ‘টিকা দেয়ার বিষয়টি এখনো চূড়ান্ত হয়নি। চূড়ান্ত হলে অবশ্য সবাই জানবে।’ এটা নিয়ে এখনো স্বাস্থ্য অধিদপ্তর কাজ করছে বলে জানান তিনি।

অন্যদিকে ভারতে আটকা পড়া বাংলাদেশিরা শুধু স্থলবন্দর দিয়ে বাংলাদেশে ঢুকতে পারবেন বলে জানান তিনি। আটকাপড়া এই ব্যক্তিরা যথাযথ নিয়ম মেনে রবি, মঙ্গল ও বৃহস্পতিবার এই তিনদিন স্থলবন্দর দিয়ে ঢোকার সুযোগ পাবেন।

ট্যাগ: bdnewshour24