banglanewspaper

সঞ্জয় লীলা বানসালি ২০০২ সালে তৈরি করেছিলেন 'দেবদাস'। শাহরুখ খান, ঐশ্বরিয়া রাই বচ্চন, মাধুরী দীক্ষিত ও জ্যাকি শ্রফ অভিনীত সেই সিনেমা যেমন আকাশ ছোঁয়া ব্যবসা করেছিলো তেমনি পেয়েছে আকুণ্ঠ প্রশংসা।

'দেবদাস' মুক্তির ১৯ বছর পূরণ করেছে। জনপ্রিয় সিনেমাটির মুক্তির দিনটি স্মরণ করে সম্প্রতি শাহরুখ খান তার টুইটার ও ফেসবুক পেজে কিছু ছবি পোস্ট করেছেন৷ স্মৃতিচারণও করেছেন।

শাহরুখের দেওয়া তিনটি ছবির প্রথম টিতে দেখা যায় পরিচালক বানসালি তাকে একটি দৃশ্য বুঝিয়ে দিচ্ছেন। তিনি এবং মাধুরী দীক্ষিত মিলে মনোযোগ সহকারে পরিচালকের কথা শুনছেন।

দ্বিতীয় ছবিতে ঐশ্বরিয়ার দিকে এক নজরে তাকিয়ে রয়েছেন শাহরুখ। শেষের সাদাকালো ছবিটিতে দেখা যায় সিনেমাটিক শট নেওয়ার জন্য প্রস্তুত রয়েছেন জ্যাকি শ্রফ। ছবিগুলোর ক্যাপশনের শাহরুখ লেখেন, 'মাঝরাত এবং সকালের সব কষ্ট সার্থক হয়েছে মাধুরী দীক্ষিত এবং ঐশ্বরিয়া রায়ের মত সুন্দরীদের জন্য। পুরো টিমকে বানসালি যেভাবে পরিচালনা করেছেন তা এককথায় অসাধারণ।

তবে সিনেমাটিতে ব্যক্তিগতভাবে আমার সবথেকে বিপদে পড়ার স্মৃতি এখনো মনে আছে। বারবার আমার ধুতি খুলে যাওয়া। তবে আবারো আপনাদের ভালোবাসার জন্য জানাই অসংখ্য অসংখ্য কৃতজ্ঞতা।'

প্রসঙ্গত, প্রায় দুই বছর পর আবারো বড় পর্দায় ফিরছেন বলিউড বাদশা শাহরুখ খান। সিনেমাটির নাম 'পাঠান'। সিদ্ধার্থ আনন্দের পরিচালিত এই সিনেমাটিতে শাহরুখের বিপরীতে অভিনয় করছেন দীপিকা পাডুকোন। এছাড়াও আরও রয়েছেন জন আব্রাহাম এবং ছোট একটি ক্যামিও চরিত্রে বলিউড ভাইজন খ্যাত সালমান খান।

ট্যাগ: bdnewshour24