banglanewspaper

দেশের বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে গণবিজ্ঞপ্তির ফলাফল আজ প্রকাশ করা হবে। 

বৃহস্পতিবার (১৫ জুলাই) বেলা ১১টায় এসএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে আয়োজিত এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এ কথা জানান।

এনটিআরসিএ’র পক্ষ থেকে জানানো হয়েছে, বিকেলে শিক্ষামন্ত্রীর হাতে ফলাফলের অনুলিপি তুলে দেয়া হবে। সন্ধ্যা ৭টা থেকে কাঙ্ক্ষিত এসএমএস পাবেন প্রার্থীরা।

মোট ৫১ হাজার ৭৬১টি পদের বিপরীতে এ সুপারিশ করা হবে। আজ সন্ধ্যা থেকে নির্বাচিত প্রার্থীদের মুঠোফোনে এসএমএস যাবে। 

শিক্ষামন্ত্রী বলেন, ‘মোট ৫৪ হাজার শূন্যপদ থাকলেও ২ হাজার ২০৭টি পদ বাদ থাকবে। বাকি পদগুলোতে নির্বাচিতদের সন্ধ্যায় এসএমএসে ফল জানিয়ে দেয়া হবে। এছাড়া বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) ওয়েবসাইটেও ফল পাওয়া যাবে।’

চলতি বছরের ৩০ মার্চ তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ৫৪ হাজার ৩০৪টি শূন্যপদের মধ্যে স্কুল ও কলেজ পর্যায়ে ৩১ হাজার ১০১টি পদ রয়েছে। এর মধ্যে এমপিওভুক্ত পদ ২৬ হাজার ৮৩৮টি। মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানে মোট শূন্যপদ ২০ হাজার ৯৯৬টি। এরমধ্যে ১৯ হাজার ১৫৪টি এমপিওভুক্ত।

মোট ৫৪ হাজার শূন্যপদ থাকলেও ২ হাজার ২০৭টি এমপিও পদে রিট মামলায় অংশগ্রহণকারী প্রার্থী আবেদনের সুযোগ পেয়েছেন। ২০১৮ সালের ১২ জুন এমপিও নীতিমালা জারির আগে সনদ অর্জন করা প্রার্থীদের মধ্যে যাদের বয়স ৩৫ এর বেশি হয়ে গেছে, তারাও আবেদনের সুযোগ পেয়েছেন।
 

ট্যাগ: bdnewshour24