banglanewspaper

রাজধানীর তোপখানা রোড এলাকার একটি বাসায় ১২ বছর বয়সী শিশু গৃহকর্মী সুইটিকে নির্যাতনের ঘটনায় গ্রেপ্তার গৃহকর্তা মো. তানভির আহসান ও তার স্ত্রী আইনজীবী নাহিদ জাহান আঁখিকে জিজ্ঞাসাবাদের জন্য একদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদ এই রিমান্ড মঞ্জুর করেন। আদালতে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড চাওয়া হলে বিচারক এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।


আদালতের সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক (এসআই) মুকবুল হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, গত ১৫ জুলাই মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক মো. জাহাঙ্গীর হোসেন ওই দম্পতিকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন। রিমান্ড বিষয়ে শুনানির জন্য আজ দিন ধার্য করেন।

আজ আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক তাদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৩ জুলাই রাজধানীর তোপখানা রোডের এক বাসিন্দা তার পাশের বাসায় গৃহকর্মী সুইটিকে নির্যাতনের কথা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেন। পোস্টে তিনি দ্রুত সহযোগিতা ও আইনি ব্যবস্থার আর্জি জানান। খবর পেয়ে শাহবাগ থানা পুলিশ ভুক্তভোগী মেয়েটিকে উদ্ধার করে এবং নির্যাতনের অভিযোগে গৃহকর্তা তানভীর আহসান ও তার স্ত্রী নাহিদ জাহানকে গ্রেপ্তার করে।

পরে ৫ জুলাই ভুক্তভোগীর বাবা শহিদ মিয়া বাদী হয়ে তানভীর আহসান ও তার স্ত্রী নাহিদ জাহানের বিরুদ্ধে শাহবাগ থানায় ওই মামলা করেন।

ট্যাগ: bdnewshour24