banglanewspaper

দেশজুড়ে চলছে করোনা ভাইরাসের উচ্চ সংক্রমণ। প্রায় প্রতিদিনই মারা যাচ্ছে দুই শতাধিক মানুষ। এ অবস্থায় বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) পশু কোরবানি নিষিদ্ধ করা হয়েছে। তথ্যটি নিশ্চিত করেছেন এফডিসির সহকারী পরিচালক (সিকিউরিটি ইনচার্জ) আমিনুল করিম খান।

তিনি জানান, এফডিসির ভেতরে এবার কোরবানির পশু প্রবেশ ও পশু জবাই কঠোরভাবে নিষিদ্ধ করা হয়েছে। এ বিষয়ক একটি নোটিশ এফডিসির বিভিন্ন শুটিং ফ্লোরের দেয়াল, প্রশাসনিক ভবন ও ক্যান্টিন চত্বরে ঝোলানো হয়েছে।

আমিনুল করিম বলেন, ‘সাত দিন আগে এফডিসির অভ্যন্তরে কোরবানি না দেওয়ার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। কোরবানি দিলে একাধিক স্থানে নোংরা আবর্জনা জমে যায়, দুর্গন্ধ ছড়ায়। সে জন্যই কর্তৃপক্ষের এমন সিদ্ধান্ত।’

এদিকে অসচ্ছল শিল্পীদের কথা বিবেচনা করে বহু বছর ধরেই নায়করাজ রাজ্জাক ও মান্নার পক্ষ থেকে এফডিসিতে গরু কোরবানি দেওয়া হয়। আবার ২০১৬ সাল থেকে এখানে কোরবানি দিয়ে আসছেন চিত্রনায়িকা পরীমণি। প্রতি বছরই তিনি একাধিক গরু কোরবানি দেন।

সেই ধারাবাহিকতায় এ বছর এফডিসিতে ৬ গরু কোরবানি দেবেন বলে গণমাধ্যমে জানান ঢাকাই সিনেমার জনপ্রিয় এই নায়িকা। কিন্তু এবার যেহেতু এফডিসিতে কোরবানি নিষিদ্ধ করা হয়েছে, তাহলে কোথায় কোরবানি দেবেন পরী? প্রশ্নটা ঘুরপাক খাচ্ছে সবার মনে।

এ প্রসঙ্গে জানতে পরীমণিকে একাধিকবার কল করা হলেও তাকে পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, এফডিসি কর্তৃপক্ষ এবং চলচ্চিত্র বিষয়ক সংগঠনগুলোর সঙ্গে আলোচনার মাধ্যমে উপযুক্ত সিদ্ধান্ত নেবেন এ নায়িকা।

ট্যাগ: bdnewshour24