banglanewspaper

টস হওয়ার পরও অস্ট্রেলিয়া ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার চলমান ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি স্থগিত হয়ে গেল। ম্যাচ শুরুর মাত্র কয়েক মিনিট আগেই দুঃসংবাদ এলো। বলা হলো- করোনা পজিটিভ ব্যক্তির খোঁজ পাওয়ায় শেষ মুহূর্তে ম্যাচটি বাতিল করা হলো।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রতিবেদনে দাবি করা হয়েছে, আক্রান্ত ব্যক্তি অস্ট্রেলিয়া দলের কোনও সদস্য নন। পরে ক্যারিবিয়ান বোর্ড বিবৃতি দিয়ে জানিয়েছে, একজন নন-প্লেয়িং স্টাফ করোনায় আক্রান্ত হয়েছেন।

পুরো সিরিজে সম্প্রচারের দায়িত্বে থাকা ব্যক্তি থেকে শুরু করে দুই দলের সদস্য, ম্যাচ অফিসিয়ালরাসহ সবাই জৈব বলয়ের মধ্যে ছিলেন। এরপরও করোনা শনাক্ত হওয়ার ঘটনা জৈব সুরক্ষা বলয়ের কার্যকারিতা এবং তা কতটা কড়াকড়িভাবে মানা হচ্ছে, এ নিয়ে প্রশ্ন উঠেছে।

আগামীকাল শনিবার সিরিজের তৃতীয় ম্যাচটিও হবে কি না, তা নিয়ে এখন অনিশ্চয়তা দেখা দিয়েছে।

ক্রিকেট অস্ট্রেলিয়ার রিপোর্ট অনুযায়ী, দুদলের ক্রিকেটার ও সাপোর্ট স্টাফসহ সব সদস্যকে জৈব বলয়ের মধ্যেই নিভৃতবাসে পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

শুধু ওয়েস্ট ইন্ডিজ সিরিজ নয়, আগস্টের শুরুতে অস্ট্রেলিয়ার বাংলাদেশের বিপক্ষে ৫ ম্যাচের যে টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা রয়েছে, সেই সফর নিয়েও প্রশ্নচিহ্ন তৈরি হয়েছে। আগামী ২৯ জুলাই অজিদের ঢাকায় পা রাখার কথা রয়েছে। 

এরইমধ্যে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের সূচি প্রকাশ করেছে বিসিবি। মাত্র ৭ দিনের মধ্যেই ৫টি টি-টোয়েন্টি খেলবে দু’দল। 

এর মধ্যে ৩ আগস্ট প্রথম টি-টোয়েন্টি শুরু হবে। দ্বিতীয় ম্যাচটি হবে ৪ আগস্ট। একদিন বিরতি দিয়ে ৬ ও ৭ আগস্ট যথাক্রমে তৃতীয় ও চতুর্থ ম্যাচ দুটি হবে। আর শেষ ম্যাচটি হবে ৯ আগস্ট। 

প্রতিটি ম্যাচই হবে মিরপুরে শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। ম্যাচগুলো ডে-নাইট হওয়ার কথা থাকলেও এখনও সময় চূড়ান্ত হয়নি।

এর আগে অস্ট্রেলিয়া ক্রিকেট টিম ইংল্যান্ড ও নিউজিল্যান্ড সফর করেছেন। এমনকি ঘরের মাঠে ভারতের বিপক্ষেও খেলেছেন। কিন্তু তখন কোনও দলের খেলোয়াড় কিংবা সংশ্লিষ্ট কারও করোনায় আক্রান্ত হওয়ার ঘটনা শোনা যায়নি।

এদিকে অস্ট্রেলিয়ার ঢাকা সফর নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন বলেছেন, ‘বিসিবি ও ক্রিকেট অস্ট্রেলিয়া সফরটি নিয়ে কাজ করছে। করোনা মহামারিতে সিরিজ আয়োজন করা বেশ চ্যালেঞ্জের। তবে আমরা দুই দলের খেলোয়াড়, কোচ ও কর্মকর্তাদের স্বাস্থ্য সুরক্ষা দিতে বদ্ধপরিকর।’

ট্যাগ: bdnewshour24