banglanewspaper

আগামী সেপ্টেম্বরে পাকিস্তানের বিপক্ষে প্রথমবারের মতো দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ খেলবে আফগানিস্তান ক্রিকেট দল। আসন্ন এই সিরিজকে সামনে রেখে ১৭ সদস্যের দল ঘোষণা করেছে দেশটির ক্রিকেট বোর্ড। ঘোষিত এই দলে জায়গা পেয়েছেন মাত্র ১৬ বয়সী স্পিন বোলার নুর আহমেদ।

পাকিস্তান সুপার লিগ ও বিগ ব্যাশ লিগে রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন নুর আহমেদ। সেই সুবাদে প্রথমবারের মতো জাতীয় দলে জায়গা পেলেন ১৬ বছর বয়সী চায়নাম্যান খ্যাত এই উদীয়মান ক্রিকেটার। তার সঙ্গে দলে রয়েছেন দুই পরীক্ষিত স্পিনার রশিদ খান ও মুজিব রহমান।


এদিকে নুর আহমেদ ছাড়াও আরও চারজন নতুন ক্রিকেটার এবারই প্রথম আফগান দলে জায়গা পেয়েছেন। এরা হলেন- সেদিকুল্লাহ আতাল, শহিদুল্লাহ কামাল, আব্দুল রহমান, ফজলহক ফারুকি। এছাড়া দলে ফিরেছেন ২০১৭ সালে শেষ এবং একমাত্র ওয়ানডে খেলা করিম জানাত। আর অধিনায়কত্ব হারানোর পর এবার দল থেকে বাদ পড়েছেন আসগর আফগান।

১৭ সদস্যের আফগানিস্তান স্কোয়াড:

রহমানউল্লাহ গুরবাজ, ইব্রাহিম জাদরান, সেদিকুল্লাহ আতাল, রহমত শাহ, হাশমতউল্লাহ শহিদি, নাজিবউল্লাহ জাদরান, ইকরাম আলিখিল, মোহাম্মদ নাবি, শহিদুল্লাহ কামাল, করিম জানাত, আজমত ওমরজাই, রশিদ খান, আব্দুল রহমান, নাভিন-উল-হক, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি, নুর আহমেদ।

ট্যাগ: bdnewshour24