banglanewspaper

অস্ট্রেলিয়ার সিডনি সহ গুরুত্বপূর্ণ আরো কয়েকটি শহরে হাজার হাজার মানুষ লকডাউনবিরোধী বিক্ষোভে রাস্তায় নেমেছে। পুলিশের সঙ্গে বিক্ষোভকারীদের সংঘর্ষ হয়েছে। সিডনিতে শনিবার মাস্ক না পরেই বিক্ষোভকারীরা ভিক্টোরিয়া পার্ক থেকে টাউন হলের দিকে অগ্রসর হয়। তাদের হাতে থাকা প্লাকার্ডে লেখা ছিল ‘স্বাধীনতা’ ও ‘সত্য’। সূত্র, আল জাজিরা।

বিক্ষোভকে কেন্দ্র করে প্রচুর সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে। কর্তৃপক্ষ বলছে, এটি অননুমোদিত প্রতিবাদ কর্মসূচি। এই বিক্ষোভ থেকে কিছু লোককে গ্রেপ্তার করা হয়েছে বলেও জানিয়েছে পুলিশ।


নিউ সাউথ ওয়েলস পুলিশ জানিয়েছে, তারা বাকস্বাধীনতার অধিকার ও শান্তিপূর্ণ সমাবেশের অধিকারকে স্বীকার করে। কিন্তু স্বাস্থ্যবিধি ভঙ্গ করে এই বিক্ষোভ করা হচ্ছে।

এক বিবৃতিতে পুলিশ বলেছে, ‘নিউ সাউথ ওয়েলস পুলিশের অগ্রাধিকার হচ্ছে, বৃহৎ সম্প্রদায়ের নিরাপত্তা রক্ষা করা।’

অস্ট্রেলিয়ায়, বিশেষ করে সিডনিতে কোভিড-১৯ এর প্রকোপ দ্রুতহারে বৃদ্ধি পাচ্ছে। গত চার সপ্তাহ ধরে সিডনিতে লকডাউন চলছে। যৌক্তিক কারণ ছাড়া কাউকে ঘর থেকে বের হতে দেয়া হচ্ছে না।

নিউ সাউথ ওয়েলসের স্বাস্থ্যমন্ত্রী ব্রাড হ্যাজার্ড বলেছেন, ‘আমরা গণতান্ত্রিক দেশে বাস করি। বিশেষ করে আমি ব্যক্তিগতভাবে মানুষের প্রতিবাদ করার অধিকারকে সমর্থন করি। কিন্তু বর্তমানে আমরা মহামারি মোকাবেলা করছি।’

ট্যাগ: bdnewshour24