banglanewspaper

করোনাভাইরাসের প্রকোপ রোধে দ্বিতীয় দফার কঠোর বিধিনিষেধের দ্বিতীয় দিন চলছে। শনিবার এই বিধিনিষেধ অমান্য করে বাসা থেকে বের হওয়ায় ৩৮৩ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। এদিন জরিমানা করা হয়েছে ১৩৭ জনকে।

শনিবার সন্ধ্যায় এই তথ্য জানিয়েছেন ডিএমপি মিডিয়া সেন্টারের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ইফতেখায়রুল ইসলাম।

পুলিশ কর্মকর্তা জানান, সরকারঘোষিত কঠোর বিধিনিষেধ বাস্তবায়নে রাজধানীজুড়ে তৎপর ছিল ডিএমপি পুলিশের আট বিভাগ। দ্বিতীয় দিনে বিধিনিষেধ অমান্য করে বাসার বাইরে বের হওয়ায় ৩৮৩ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া একই অপরাধে ১৩৭ জনকে জরিমানা করা হয়েছে। তাদের কাছ থেকে জরিমান হিসেবে নগদ ৯৫ হাজার ২৩০ আদায় করা হয়েছে।

শুক্রবার দ্বিতীয় দফার বিধিনিষেধের প্রথম দিনে একই অপরাধে ৪০৩ জনকে গ্রেপ্তার এবং ২০৩ জনকে এক লাখ ২৭ হাজার ২৭০ টাকা জরিমানা করে ডিএমপি।

এদিকে বিধিনিষেধের মধ্যেও অকারণে রাস্তায় বের হওয়ায় ৪৪১টি গাড়ির বিরুদ্ধে মামলা ও জরিমানা আদায় করেছে ডিএমপি পুলিশের ট্রাফিক বিভাগ। এসব গাড়ি থেকে ১০ লাখ ৮৩ হাজার টাকা নগদ জরিমানা আদায় করা হয়। গতকাল একই অপরাধে সমানসংখ্যক গাড়িকে ১০ লাখ ৬০ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

প্রসঙ্গত, আট দিন শিথিল থাকার পর করোনাভাইরাসের সংক্রমণ রোধে শুক্রবার (২৩ জুলাই) সকাল ৬টা থেকে সারাদেশে শুরু হয়েছে কঠোর বিধিনিষেধ। চলবে আগামী ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত।

ট্যাগ: bdnewshour24