banglanewspaper

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান কঠোর বিধিনিষেধ কার্যকরে সারাদেশে সক্রিয় রয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব। শনিবার এলিট ফোর্সটি সারাদেশে প্রায় দুই লাখ টাকা জরিমানা করেছে। এছাড়া জনসচেতনতা তৈরিতে সক্রিয় ছিলেন র‌্যাব সদস্যরা।

সন্ধ্যায় র‌্যাব সদরদপ্তর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় সরকারের জারি করা বিধিনিষেধ কার্যকর ও জনসচেতনতা বৃদ্ধি করতে সারাদেশব্যাপী মাঠে ছিল র‌্যাব। বিধিনিষেধ কার্যকর করতে র‌্যাবের নিয়মিত টহল ও তল্লাশি চৌকি স্থাপনের পাশাপাশি মোতায়েন ছিল অতিরিক্ত টহল।

শনিবার বিধিনিষেধ বাস্তবায়নে সারাদেশব্যাপী র‌্যাবের ১৮০টি টহল ও ১৮৬টি তল্লাশি চৌকি স্থাপন করা হয়। বিনা প্রয়োজনে মানুষের চলাচল নিয়ন্ত্রণে র‌্যাবের জনসচেতনতামূলক মাইকিং, লিফলেট বিতরণ ও বিনামূল্যে মাস্ক বিতরণ কর্মসূচি চলমান ছিল।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরকারের ঘোষিত বিধিনিষেধ বাস্তবায়নে জনসচেতনতা বৃদ্ধিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন। এছাড়াও র‌্যাব জেলা প্রশাসনের সাথে সমন্বয়ের মাধ্যমে সারাদেশব্যাপী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। বিধিনিষেধ অমান্য করায় সারাদেশব্যাপী পরিচালিত ২৭টি ভ্রাম্যমাণ আদালতে ২১২ জনকে এক লাখ ৯১ হাজার ৪৭০ টাকা জরিমানা করা হয়। এছাড়াও স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে বিনামূল্যে দেড় হাজারের অধিক মাস্ক বিতরণ করা হয় এবং বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করা হয়।

ট্যাগ: bdnewshour24