banglanewspaper

টোকিও অলিম্পিকে ফুটবল ইভেন্টে গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে সৌদি আরবকে ৩-১ গোলে হারিয়ে গ্রুপসেরা হয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে ব্রাজিল। অন্যদিকে আইভরিকোস্টের বিপক্ষে ১-১ গোল ব্যবধানে ড্র করে টোকিও অলিম্পিকের মিশন থেকে বাদ পড়েছে জার্মানি।

ম্যাচের শুরু থেকে সৌদি আরবের রক্ষণভাগকে ব্যস্ত করে রাখেন ব্রাজিলের আক্রমণভাগ। এরই সুবাদে ১৪তম মিনিটেই এগিয়ে যায় ব্রাজিল। কর্নার থেকে বল পেয়ে দুর্দান্ত একটি ক্রস নেন ক্লওদিনহো। সেটিকেই অসাধারণ হেডে সৌদি আরবের জালে জড়িয়ে দেন ম্যাথিউস চুনহা।


অবশ্য লিড বেশিক্ষণ ধরে রাখতে পারেনি ব্রাজিল। ম্যাচের ২৭তম মিনিটে গোল করে সমতায় ফেরে সৌদি আরব। প্রথমার্ধও শেষ হয় ১-১ ব্যবধানেই।

তবে দ্বিতীয়ার্ধে গতবারের গোল্ড মেডেলিস্টদের সঙ্গে পেরে উঠেনি সৌদি আরব। একের পর এক আক্রমণে ম্যাচের ৭৬তম মিনিটে ব্রাজিলকে লিড এনে দেন রিচার্লিশন। এরপর যোগ করা সময়ে আরও এক গোল হজম করে সৌদি। এবারও ব্রাজিলের গোলদাতা সেই রিচার্লিসন। শেষ পর্যন্ত ৩-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে ফেবারিট ব্রাজিল।

এদিকে দিনের অন্য ম্যাচে জার্মানির বিপক্ষে ১-১ গোল ব্যবধানে ড্র করেছে আইভরিকোস্ট। আর তাতেই তারা পেয়েছে সেরা আটের টিকেট।

পয়েন্ট টেবিলে সবার উপরে ব্রাজিল। তিন ম্যাচে তাদের সংগ্রহ ৭ পয়েন্ট। সমান ম্যাচে ৫ পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে রয়েছে আইভরিকোস্ট। তারা হয়েছে গ্রুপ রানারআপ। আর তিন ম্যাচে একটি করে জয়, হার আর ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে থামতে হয়েছে জার্মানিকে। সৌদি আরব সমান ম্যাচে একটিও জয় পায়নি।

ট্যাগ: bdnewshour24