banglanewspaper

জনপ্রিয় নাট্য নির্মাতা চয়নিকা চৌধুরী পরিচালিত প্রথম সিনেমা ‘বিশ্বসুন্দরী’। এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন সিয়াম আহমেদ ও পরীমনি। গত ১১ ডিসেম্বর সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। করোনার চোখ রাঙানি উপেক্ষা করে সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহে যায় দর্শক। টানা চার মাস ধরে রুপালি পর্দায় চলে ‘বিশ্বসুন্দরী’।

তবে সবার কি আর সাধ্য বা সুযোগ আছে প্রেক্ষাগৃহে গিয়ে সিনেমা দেখার? কেউ যেতে পারেন না অর্থের অভাবে, কারও আবার সময়, সুযোগের অভাব। এসব দর্শকের জন্য সুসংবাদ হলো, এবার টিভির পর্দায় দেখা যাবে চয়নিকা চৌধুরীর ‘বিশ্বসুন্দরী’। আগামী ৩০ ও ৩১ জুলাই সন্ধ্যা ৭টায় সিনেমাটি ওয়ার্ল্ড প্রিমিয়ার হবে মাছরাঙা টেলিভিশনে।


এই তথ্য নিশ্চিত করেছেন নির্মাতা চয়নিকা চৌধুরী। তিনি বলেন, ‘বিশ্বসুন্দরী’ ডিসেম্বরে করোনা আর শীতের মধ্যে মুক্তি পেয়েছিল। তবুও সিনেমাটি দেখতে এতো মানুষ প্রেক্ষাগৃহে গিয়েছিলেন, যা আমি কল্পনাও করিনি। টানা চার মাস চলেছিল। সে দিক থেকে আমি অনেক ভাগ্যবতী। করোনা না থাকলে হয়তো আরও অনেক দর্শক পেতাম। তার পরও যে দর্শক পেয়েছি তাতেই আমি খুশি।’

তিনি আরও বলেন, ‘যারা সিনেমা হলে গিয়ে সিনেমাটি দেখতে পারেননি, তাদের কথা চিন্তা করেই ওয়ার্ল্ড টিভি প্রিমিয়ারের চিন্তা করা হয়েছে।’ এর আগে সম্প্রতি ‘বিশ্বসুন্দরী’র নিজস্ব প্রযোজনা সংস্থার ওয়েব সাইট থেকে সিনেমাটি অনলাইনে রিলিজ দেয়া হয়েছিল। কিন্তু সপ্তাহ খানেক পরই আবার সরিয়ে ফেলা হয়।

এ প্রসঙ্গে নির্মাতা চয়নিকা চৌধুরী জানান, ওয়েব সাইটে দেয়ার পর পর ‘বিশ্বসুন্দরী’ পাইরেসির কবলে পড়ে। বেশকিছু ইউটিউব চ্যানেল থেকে রিপোর্ট করে নামানো হয়েছে। পরবর্তীতে বাধ্য হয়েই ওয়েব সাইট থেকে সিনেমাটি নামিয়ে ফেলা হয়।

চয়নিকা চৌধুরীর ‘বিশ্বসুন্দরী’র কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন রুম্মান রশীদ খান। প্রযোজনা করে সান মিউজিক অ্যান্ড মোশন পিকচার্স লিমিটেড। সিয়াম আহমেদ এবং পরীমনি ছাড়াও এর বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন আলমগীর, চম্পা, ফজলুর রহমান বাবু, মনিরা মিঠু, আনন্দ খালেদ ও খালেদ হোসেন সুজন।

ট্যাগ: bdnewshour24