banglanewspaper

ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি টোয়েন্টি সিরিজে দারুণ সুযোগ দেখছে টাইগার প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। তবে অসিদের বিপক্ষে টার্নিং উইকেট ট্রাক না বানিয়ে ভালো কোন পিচেই ম্যাচগুলো হোক, এমনটা চায় টাইগার কোচ।

রাসেল ডোমিঙ্গো বলেন, আমরা আসন্ন বিশ্বকাপটি দেশের বাইরে খেলবো। সেখানের উইকেটের কথা ভেবেই আমরা একটা ভালো পিচে সিরিজটি খেলতে চাই।


তবে ৫ ম্যাচের সিরিজে উইকেট জয়-পরাজয়ের প্রধান কারণ হবে বলে মানছেন না ডোমিঙ্গো। তিনি বলেন, ‘আমরা একটা টি টোয়েন্টি নির্ভর পিচে খেলতে চাই। ঢাকার ঐতিহ্যবাহী উইকেটে। সম্ভবত, পরবর্তীতে (এটি আরো বেশি স্পিন করতে পারে) কারণ আমরা অনেকগুলি ম্যাচ খেলছি। তবে আমরা পিচের ব্যাপারে আগাম বলতে পারছি না। খেলা শুরু হওয়ার আগ মুহুর্ত পর্যন্ত বলা যাচ্ছে না কি ধরণের উইকেট পাওয়া যাবে।’

চলতি বছরে আরব আমিরাতে অনুষ্ঠিত হতে যাওয়া টি টোয়েন্টি বিশ্বকাপের কথা মাথায় রেখে অসিদের বিপক্ষে সিরিজে লড়বে টাইগাররা। তবে ঘরের মাঠে স্পিন নির্ভর পিচ না বানালেও সফরকারীদের বিপক্ষে প্রথমবারের মতো সিরিজ জয়ের আশাও ভুলছেন না কোচ ডোমিঙ্গো।

অসিদের বিপক্ষে জয় অত্যন্ত গুরুপ্তপূর্ণ মেনেই টাইগার কোচ বলেছেন, ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ জয়ের অন্যতম সুযোগ ছিলো আমাদের। সেটা আমাদের অনেক বেশি আত্মবিশ্বাসী করে তুলতো। তবে আমরা আমাদের (টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য) সেরা কম্বিনেশনটি খুঁজে পেতে চাই এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা আমাদের সেই সুযোগ দেবে।’

প্রথমবারের মতো বাংলাদেশ-অস্ট্রেলিয়ার বিপক্ষে হতে চলা টি টুয়েন্টি সিরিজে ভালো করতে দৃঢ় প্রতিজ্ঞ টাইগার কোচ। ‘অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশে এখনো কোন সিরিজ খেলে নাই। আসন্ন সিরিজটি তাই আমাদের জন্য অনেক গুরুপ্তপূর্ণ এবং আমরা সিরিজে ভালো করতে দৃঢ় প্রতিজ্ঞ।

টাইগারদের বিপক্ষে অসিরা এখন পর্যন্ত কোন দ্বিপাক্ষিক সিরিজ না খেললেও চারবার মুখোমুখি হয়েছে। চারবারের দেখায় প্রত্যেকবারেই হেরেছে টাইগাররা। মঙ্গলবার থেকে শুরু হতে যাওয়া ঘরের মাঠের সিরিজটা তাই অনেক বড় উপলক্ষই হবে টাইগারদের জন্য।

উল্লেখ্য, আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের টি টোয়েন্টি খেলবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী অস্ট্রেলিয়া। প্রতিটি ম্যাচই শুরু হবে সন্ধ্যা ৬টায়।

ট্যাগ: bdnewshour24