banglanewspaper

ওয়াটার প্রুফ স্মার্টওয়াচের চাহিদা দিন দিন বেড়েই চলেছে। ব্যবহারকারীরা চান এমন স্মার্টওয়াচ যেটা পরে সাঁতার কাটা যাবে। বৃষ্টিতে ভেজা যাবে। এমনই পাঁচটি ওয়াটার প্রুফ স্মার্টওয়াচের খবর জেনে নিন।

স্যামসাং গ্যালাক্সি ওয়াচ ৩

এই স্মার্টওয়াচে রয়েছে ১.৪ ইঞ্চির সুপার অ্যামোলিড ডিসপ্লে। ডিসপ্লের ঠিক উপরেই রয়েছে কর্নিং গরিলা গ্লাস ডিক্স সুরক্ষা। পারফরম্যান্সের জন্য একটি এক্সিনোস ৯১১০ চিপসেট দেওয়া হয়েছে এই স্মার্টওয়াচে। সাঁতার কাটার সময় এই স্মার্টওয়াচ ব্যবহার করা যাবে। রয়েছে অ্যাক্সিলারোমিটার, জাইরোস্কোপ, হার্ট-রেট সেন্সর ও ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। হঠাৎ পড়ে গেলে আপৎকালীন কন্ট্যাক্টে সতর্কবার্তা পাঠাবে এই স্মার্টওয়াচ। রক্তে অক্সিজেনের মাত্রা মাপার জন্য রয়েছে এলইডি ও ইনফ্রারেড সেন্সর।

অ্যাপল ওয়াচ সিরিজ ৬

বাজারের অন্যতম সেরা স্মার্টওয়াচ অ্যাপল ওয়াচ সিরিজ ৬। অ্যাপল ইকোসিস্টেমের সঙ্গে এই স্মার্টওয়াচ আরও উপযোগী হয়ে ওঠে। শুধুমাত্র আইফোন গ্রাহকরাই এই স্মার্টওয়াচ ব্যবহার করতে পারবেন। ৪০ মিলিমিটার ও ৪৪ ৪৪ মিলিমিটাার ডায়ালে এই স্মার্টওয়াচ পাওয়া যাবে। রয়েছে হার্ট রেট সেন্সর, রক্তে অক্সিজেনের মাত্রা মাপার সুবিধাও। সেলুলার ও নন সেলুলার ভ্যারিয়্যান্টে পাওয়া যাবে ওয়াচটি। এই স্মার্টওয়াচে রয়েছে একগুচ্ছ ফিটনেস ফিচার, যা অন্য কোনও স্মার্টওয়াচে পাবেন না।

অ্যামাজফিট জিটিএস২ মিনি

অ্যামাজফিট জিটিএস২ মিনি স্মার্টওয়াচে রয়েছে ১.৫৫ ইঞ্চির অ্যামোলিড ডিসপ্লে। এই স্মার্টওয়াচের ওয়াচফেস সহজেই বদলানো যাবে। ডিভাইসটির মাধ্যমেও রক্তে অক্সিজেনের মাত্রা মাপতে পারবেন। সঙ্গে রয়েছে হার্ট রেট সেন্সর। এই স্মার্টওয়াচে ৭০টির বেশি স্পোর্টস মোড রয়েছে। সঙ্গে থাকছে ৫ এটিএম রেজস্ট্যান্ট। তাই ওয়াচটি পরে সাঁতারও কাটা যাবে। কোম্পানির দাবি, এক চার্জে ২১ দিন চলবে এই স্মার্টওয়াচ।

ফায়ার বোল্ট বিস্ট

এ স্মার্টওয়াচে রয়েছে ১.৬৯ ইঞ্চির এইচডি ডিসপ্লে। আয়তকার ডায়ালে এই স্মার্টওয়াচ পাওয়া যাবে। ডিভাইসটি ব্যবহার করে হার্ট রেট ও রক্তে অক্সিজেনের পরিমাণ মাপা যাবে। এছাড়াও, রয়েছে স্লিপ ট্র্যাকিং। কোম্পানির দাবি, এক চার্জে ৮ দিন চলবে এই স্মার্টওয়াচ। শুধু তাই নয়, স্ট্যান্ড বাইতে ১৫ দিন ব্যাক আপ পাওয়া যাবে। এই স্মার্টওয়াচের একাধিক স্পোর্টস মোড ব্যবহার করে একাগুচ্ছ স্পোর্টস অ্যাক্টিভিটি ট্র্যাক করা যাবে।

টাগ ভার্ভ

টাগ ভার্ভ স্মার্টওয়াচে রয়েছে ১.৪ ইঞ্চির ডিসপ্লে। এই ঘড়ির ডায়ালে খুবই পাতলা বেজেল দেখা যাবে। হাতঘড়িটিতে রয়েছে আইপি৬৮ ওয়াটার অ্যান্ড ডাস্ট রেজিস্ট্যান্ট সার্টিফিকেশন। তাই, পানি লেগে অথবা ধুলায় এই স্মার্টওয়াচ খারাপ হওয়ার সম্ভাবনা নেই। এই স্মার্টওয়াচের সাহায্যে আপনি হার্ট-রেট ও রক্তে অক্সিজেনের পরিমাণও মাপতে পারবেন। এছাড়াও, রয়েছে স্লিপ ট্র্যাকিং। কোম্পানির দাবি, এক চার্জে ১০ দিন চলবে এই স্মার্টওয়াচ।

ট্যাগ: bdnewshour24